শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সিলেটে বন্যায় এখনও অচল ৭৫৩ মোবাইল টাওয়ার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৩:৪৮ পিএম

শেয়ার করুন:

সিলেটে বন্যায় এখনও অচল ৭৫৩ মোবাইল টাওয়ার

বন‌্যায় সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোণা, কিশোরগঞ্জ, হবিগঞ্জ এবং মৌলভী বাজারে  গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের মোট ৩ হাজার ৬ শত ১৭টি মোবাইল টাওয়ারের মধ‌্যে ২ হাজার ৮টি ক্ষতিগ্রস্থ হয়েছে। এর মধ‌্যে এক হাজার দুই শত ৫৫টি টাওয়ার পুনরায় সচল করা সম্ভব হয়েছে । অবশিষ্ট ৭ শ ৫৩টি  সচল করার জন‌্য কাজ চলছে।

এর আগে বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি লিমিটেড বঙ্গবন্ধু স‌্যাটেলাইট -১ এ সংযোগ স্থাপনের মাধ‌্যমে ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সংযোগ স্থাপনের জন‌্য সেনাবাহিনীর মাধ‌্যমে ১২টি ও বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি নিজস্ব ব‌্যবস্থাপনায় আরও ২৯টি ভিস‌্যাট স্থাপনে কাজ করছে।


বিজ্ঞাপন


সেনাবাহিনী সিলেট হাইটেক পার্ক, সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় ও সুনামগঞ্জ সার্কিট হাউজ, গোবিন্দ গঞ্জ, দোয়ারা বাজার ও দিরাইসহ  ৬টি ভিস‌্যাট হাব স্থাপন সম্পন্ন করেছে।  

আজ বুধবার  জৈন্তাপুর ও গোয়াইন ঘাটে আরও ২টি ভিস‌্যাট হাব স্থাপনের কার্যক্রম সম্পন্ন হবে ।

বিএসসিএল সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট সদর উপজেলা কার্যালয়, সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ জেলা প্রশাসকের বাংলো, বিশ্বরামপুর এবং দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কার্যালয়ে ৭টি ভিস‌্যাট হাব স্থাপন সম্পন্ন করেছে। এছাড়া আজ বুধবার  জৈন্তাপুর, ছাতক, জগন্নাথপুর, শাল্লা ও দিরাই উপজেলায় ভিস‌্যাট হাব স্থাপন কার্যক্রম সম্পন্ন হবে।

বিএসসিএল নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয়ে ভিস‌্যাট হাব স্থাপন সম্পন্ন করেছে। 


বিজ্ঞাপন


আজ  খালিয়াজুরী উপজেলা কার্যালয়ে ভিস‌্যাট হাব সংযোগ প্রদান কাজ  সম্পন্ন হবে। বাংলাদেশ সেনাবাহিনীকে আরও ভিস‌্যাট যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে। সরবরাহকৃত ভিস‌্যাট হাবগুলোর মধ‌্যে ৪ সেট ময়মনসিংহ ক‌্যান্টনমেন্টে পাঠানো হয়েছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর