বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পাশে থাকবে এডিবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ০৬:৪২ পিএম

শেয়ার করুন:

বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পাশে থাকবে এডিবি

সম্প্রতি সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠে এলাকার উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানে বাংলাদেশের পাশে থাকবে এশীয় উন্নয়ন ব্যাংক-এডিবি।

বৃহস্পতিবার (২১ জুলাই) স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সাথে বাংলাদেশে নিযুক্ত এশীয় উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং সাক্ষাৎ করতে এসে এই কথা জানান।


বিজ্ঞাপন


স্থানীয় সরকার মন্ত্রী সিলেট অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট এবং পানি ও স্যানিটেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরেন এবং এসব ক্ষতি দ্রুত কাটিয়ে উঠার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানান।

মন্ত্রী বলেন, গ্রামীণ অবকাঠামো, পানিসম্পদ, কৃষি, শিক্ষা, পরিবহন, জ্বালানিসহ বিভিন্ন খাতে সহায়তা দিয়ে আসছে। বাংলাদেশের সামাজিক এবং অর্থনৈতিক নিরাপত্তা পুনরুদ্ধারে এডিবি শুরু থেকেই বাংলাদেশের পাশে আছে।

এডিবিকে ধন্যবাদ জানিয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পাশে থাকার জন্য আহ্বান জানান মন্ত্রী।

বৈঠকে এশীয় উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় সরকারের পাশাপাশি এডিবি'র পক্ষ থেকে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে এডিবি সবসময় পাশে ছিল এবং যেকোনো ক্লান্তিলগ্নে পাশে থাকবে।


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে এডিমন জিনটিং বলেন, বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রায় বিশ্বে উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত হয়েছে।

সাক্ষাৎকালে স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান এবং স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিএ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর