শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সুনামগঞ্জে বন্যার্তদের পাশে ঢাকা কলেজের আনজির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ১১:২৯ এএম

শেয়ার করুন:

সুনামগঞ্জে বন্যার্তদের পাশে ঢাকা কলেজের আনজির

সিলেটের বেশিরভাগ এলাকা পানিতে তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে লক্ষাধিক মানুষ। সঙ্কট দেখা দিয়েছে খাবার, ওষুধ ও গো-খাদ্যের। এগিয়ে এসেছে দেশের রাজনৈতিক দল, সামাজিক সংগঠনসহ সাধারণ মানুষ।

ঢাকা কলেজের শিক্ষার্থী মোহাম্মদ আনজির হুসাইনও এগিয়ে এসেছে অসহায়দের সাহায্যার্তে। গত ২২ জুন থেকে নিয়মিত এক হাজার বানভাসি মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন আনজির। এছাড়াও খাবার স্যালাইন, ওষুধ বিতরণ করছেন তিনি।


বিজ্ঞাপন


শুক্রবার (২৪ জুন) খাবার বিতরণকালে আনজির বলেন, সিলেট, ছাতক, সুনামগঞ্জসহ আসপাশের এলাকায় প্রতিদিন এক হাজার মানুষের কাছে খাবার পৌঁছায় দিচ্ছি। ছাতক থেকে ট্রলারে করে প্রায় ২১ কিলোমিটার দূরে প্রত্যন্ত গ্রামে যেখানকার মানুষরা পানিবন্দি অবস্থায় আছে, সেখানে খাবার দিয়ে আসতেছি।

আনজির আরও বলেন, বন্যাকবলিত অঞ্চলে আমি পাঁচ দিন খাবার বিতরণ করবো। আমি হতভম্ব হয়ে গেছি এখানকার মানুষের অবস্থা দেখে। বাড়িঘরে পানি উঠে জন-জীবনের অবস্থা করুণ। তাই পাঁচ দিনের খাবার বিতরণে সাধ্যমতো উদ্যোগ নিয়েছি।  

এ সময় আনজির সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, যে যার অবস্থান থেকে এগিয়ে আসুন। আপনি অন্যের বিপদে এগিয়ে যান, দেখবেন আপনার বিপদেও অনেকেই এগিয়ে আসবে।

আনজিরের সহযোগিতায় কাজ করেছেন ঢাকা কলেজের জনি, নিশাত, রাব্বী, মুন্না, শাহাদত, মাসুম, ইমরান ও দীপ।


বিজ্ঞাপন


মোহাম্মদ আনজির হুসাইন ঢাকা কলেজের মাস্টার্স ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর