বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘বন্যা দুর্গতদের সহায়তায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে সেনাবাহিনী’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০৯:৪৯ পিএম

শেয়ার করুন:

‘বন্যা দুর্গতদের সহায়তায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে সেনাবাহিনী’
ছবি: ঢাকা মেইল

বন্যা দুর্গতদের সহায়তায় সেনাবাহিনীর সদস্যরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (১৯ জুন) সিলেটে চলমান বন্যা মোকাবিলায় সেনাবাহিনীর কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা জানান সেনাপ্রধান।


বিজ্ঞাপন


সেনাপ্রধান জানান, সিলেট ছাড়াও ইতোমধ্যে চট্টগ্রাম, কুমিল্লা, ঢাকার সাভারসহ বিভিন্ন সেনানিবাস থেকে সেনা সদস্যদের এনে দুর্গত মানুষদের সহায়তার কাজে লাগানো হয়েছে। এই কাজে সহায়তার জন্য আরও অনেক সেনা সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে। দুর্গত মানুষের সহায়তায় সেনাবাহিনী তাদের সামর্থ্য অনুযায়ী সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে।

জেনারেল এস এস শফিউদ্দিন আহমেদ বলেন, আমাদের সর্বোচ্চটুকু দিয়ে মানুষের পাশে দাঁড়াতে চাই। বৈরী আবহাওয়া, প্রবল স্রোত, টানা বৃষ্টি, নেটওয়ার্কহীনতা সত্ত্বেও সেনা সদস্যরা বন্যাকবলিতদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর স্পষ্ট নির্দেশনা রয়েছে জানিয়ে সেনাপ্রধান বলেন, ‘বন্যার পানি কমলেও মানুষের দুর্ভোগ সহসা কমবে না। ব্যাপক ক্ষয়ক্ষতিও হবে। পরবর্তী ক্ষয়ক্ষতি মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুতি নিচ্ছে। আমরা ত্রাণ ও চিকিৎসা প্রদান শুরু করেছি। সেনা সদস্যদের বলেছি কষ্ট যতই হোক, মানুষের দুর্ভোগ লাঘবে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই দুর্যোগ মোকাবিলা করা সম্ভব হবে।’


বিজ্ঞাপন


এ দিন সিলেটের বন্যাকবলিত কোম্পানিগঞ্জ উপজেলা পরিদর্শনে গিয়ে উপজেলার আশ্রয়কেন্দ্র বঙ্গবন্ধু হাইটেক পার্কে ত্রাণ বিতরণ করেন সেনাপ্রধান। এ সময় তিনি বলেন, ‘বন্যা দুর্গতদের জন্য সেনা সদস্যরা কী পরিমাণ কষ্ট করছে, তা নিজে দেখতে এসেছি।’

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর