শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যাদুর্গতদের প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করবে সরকার: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৪:৩২ পিএম

শেয়ার করুন:

বন্যাদুর্গতদের প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করবে সরকার: পরিবেশমন্ত্রী

বন্যাকবলিত মানুষের জন্য প্রয়োজনীয় সবকিছু করছে সরকার। বন্যাসহ যে কোনও দুর্যোগে এ সরকার অসহায় মানুষের পাশে আছে এবং থাকবে। যতদিন বন্যা থাকবে ততদিন খাদ্যসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করা হবে।  

বুধবার (২২ জুন) মৌলভীবাজারের জুড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন স্থান পরিদর্শন এবং অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।


বিজ্ঞাপন


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে এসেছিলেন এবং ঘোষণা করেছেন বন্যা কবলিত মানুষের জন্য যা যা প্রয়োজন সবকিছু তিনি করবেন। সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল অঙ্গসংগঠন আপনাদের পাশে আছে এবং থাকবে।

পরিবেশমন্ত্রী বলেন, আমাদের দেশ বন্যাপ্রবণ। তাই আমাদের এ ধরনের দুর্যোগের জন্য প্রস্তুত থাকতে হবে। মৌলভীবাজারে বন্যা আরো কয়েকদিন চলমান থাকতে পারে উল্লেখ করে মন্ত্রী বলেন, বেশি বন্যা হলে বিদ্যুৎ স্টেশন তলিয়ে যায়। তখন বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়, ফলে দিয়াশলাই, টর্চলাইট, মোমবাতিসহ প্রয়োজনীয় উপকরণ প্রস্তুত রাখতে হবে। আত্মবিশ্বাস ও মনের জোর রাখতে হবে। যে কোনও প্রয়োজনে উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দলীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করতে হবে। 

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আজ বুধবার পরিবেশ মন্ত্রী জুড়ী উপজেলার বন্যাকবলিত ৮ শত ৫০ টি  অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ আনুষঙ্গিক জিনিসপত্র সংবলিত ত্রাণসামগ্রী বিতরণ করেন। এর পূর্বে মন্ত্রী বড়লেখা পৌরসভা মিলনায়তনে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করেন।


বিজ্ঞাপন


 ডিএইচডি/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর