শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যার্তদের সহযোগিতায় টিএসসিতে কনসার্ট, থাকছে যেসব ব্যান্ড

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০৪:৪৬ পিএম

শেয়ার করুন:

বন্যার্তদের সহযোগিতায় টিএসসিতে কনসার্ট, থাকছে যেসব ব্যান্ড

সিলেটের বন্যার্ত মানুষদের সহযোগিতার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির সব সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন কনসার্টের উদ্যোগ নিয়েছে। আগামী ২৭ ও ২৮ জুন টিএসসির সবুজ চত্বরে আয়োজিত হবে 'বন্যার্তদের জন্য কনসার্ট'। যার সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

কনসার্ট থেকে প্রাপ্ত সব অর্থ ব্যয় করা হবে বন্যার্ত মানুষের সহায়তার প্রয়াসে। দেশের বিখ্যাত যেসব ব্যান্ড দল তাদের সংগীত পরিবেশন করবে তারা হলো- ওয়ারফেজ, আর্ক, ভাইকিংস, আভাস, সহজিয়া, সোনার বাংলা সার্কাস, কৃষ্ণপক্ষ, সর্বনাম, আপেক্ষিক, ইনডালো, পেন্টাগন, ক্র‍্যাক প্লাটুন ও রাজত্ব ইত্যাদি।


বিজ্ঞাপন


আরও যেসব তারকা থাকছেন তারা হলেন: মেহরিন, জয় শাহরিয়ার, পারভেজ সাজ্জাদ, নবীন খান।

কনসার্টে অনন্ত জলিল পাঁচ লাখ টাকা ও তার স্ত্রী আফিয়া নুসরাত বর্ষা এক লাখ টাকা দেবেন বলে জানান উদ্যোগের সদস্য দিগার মোহাম্মদ কৌশিক৷ 

দুই দিনের কনসার্টের জন্য টিকিটের শুভেচ্ছা মূল্য মোট ৩০০ টাকা। চাইলে টিকেটের মূল্য থেকেও বেশি অর্থ প্রদান করার সুযোগ থাকছে। যার পুরোটাই বন্যার্তদের সহায়তায় ব্যবহার করা হবে। টিকেট অনলাইনে ও অফলাইনে কেনা যাবে। অফলাইনে টিকিট সংগ্রহ করা যাবে টিএসসির নিচতলায় প্রবেশ গেইট থেকে।

কনসার্টটি পরিচালনার জন্য সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য গোলাম কুদ্দুছকে আহ্বায়ক, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসকে সদস্য সচিব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়াকে উপদেষ্টা করে একটি পরিচালনা কমিটি করা হয়েছে৷ 


বিজ্ঞাপন


এই কমিটিতে সদস্য হিসেবে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সভাপতি দিগার মোহাম্মদ কৌশিক, স্লোগানা ৭১ এর সভাপতি মো. নাজিম উদ্দিন হাসান শুত, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদের সভাপতি আরাফাত আরেফিন উৎস, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক জয় দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সাধারণ সম্পাদক কামরুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় হিমু পরিবহনের সাধারণ সম্পাদক তুষার চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় সায়েন্স সোসাইটির সভাপতি মাহমুদা কবির শাওন, ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির সভাপতি মো. নাজমুস সাকিব, সলিমুল্লাহ মুসলিম হল ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক মেফতাহুল ইসলাম পাপ্পু, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির অর্থ সম্পাদক শিবলী হাসান জয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম রুবেল৷ 

এ উদ্যোগের সদস্য সচিব অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, সম্প্রতি বন্যা দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়েছে। ছাত্র-শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সম্মিলিতভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো উচিত। অতীতেও বন্যাসহ যেকোনো দুর্যোগে বা সংকটে ঢাকা বিশ্ববিদ্যালয় বড় ভূমিকা রেখেছে। সেই জায়গা থেকে এবারের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে গান-কবিতা, শিল্প-সাহিত্যসহ নানা মাধ্যমের সাহায্যে আমরা টাকা তুলছি। এরই ধারাবাহিকতায় আমাদের এই কনসার্টের আয়োজন। আমরা সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের প্রত্যাশা করছি।

উদ্যোগের সদস্য দিগার মোহাম্মদ কৌশিক বলেন, টিএসসিসহ সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠন আমরা সর্বদা দেশের প্রয়োজনে অগ্রণী ভূমিকা পালন করি। এবারের উদ্যোগেও আমরা সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে সহায়তার প্রচেষ্টা করছি। ২৭ ও ২৮ তারিখে আয়োজিত কনসার্টে ব্যান্ডদলগুলো নিজেদের পরিবেশনা নিয়ে আমাদের এই কার্যক্রমে একাত্মতা প্রকাশ করেছে।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর