শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যার্তদের দেখতে আজ সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ জুন ২০২২, ০৬:১৭ এএম

শেয়ার করুন:

বন্যার্তদের দেখতে আজ সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী

এক মাসের ব্যবধানে দুই দফায় বন্যায় বিপর্যস্ত সিলেটে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (২১ জুন) তিনি সিলেট-সুনামগঞ্জসহ ওই এলাকার বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন এবং বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন।

সিলেট বিভাগীয় কমিশনার ড. মো. মোশাররফ হোসেন জানান, মঙ্গলবার (২১ জুন) সকাল ৮টায় হেলিকপ্টারে করে ঢাকা থেকে রওনা দেবেন প্রধানমন্ত্রী। তিনি হেলিকপ্টার থেকে নেত্রকোণা ও সিলেটের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। এরপর প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি সকাল ১০টার দিকে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে এসে অবতরণ করবে।


বিজ্ঞাপন


বিভাগীয় কমিশনার জানান, সেখান থেকে সিলেট সার্কিট হাউসে অবস্থান করবেন প্রধানমন্ত্রী। পরে আওয়ামী লীগ নেতা ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন তিনি।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেটের মানুষের দুঃখ দুর্দশা নিজের চোখে দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে আসছেন। তিনি সিলেটের প্রশাসন ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের দিকনির্দেশনা দেবেন।

উজান থেকে নেমে আসা পানি আর অনবরত বৃষ্টিতে গত মে মাসের মাঝামাঝি এক দফা নজিরবিহীন বন্যার মুখোমুখি হয় সিলেটবাসী। গত বুধবার থেকে সিলেটে নতুন করে আবার বন্যা শুরু হয়। ইতোমধ্যে সিলেটের ৮০ ভাগ এলাকা বন্যার পানিতে ভেসে গেছে। পাশের জেলা সুনামগঞ্জের অবস্থা আরও গুরুতর। সেখানকার প্রায় ৯০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে এই দুই জেলায় ভয়াবহ অবস্থার মুখোমুখি হচ্ছেন সেখানকার মানুষ।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর