শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

হবিগঞ্জের ভাটি অঞ্চলে দুই ফুটেরও বেশি পানি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৭ জুন ২০২২, ১০:১৮ পিএম

শেয়ার করুন:

হবিগঞ্জের ভাটি অঞ্চলে দুই ফুটেরও বেশি পানি
ছবি : ঢাকা মেইল

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং অতিবৃষ্টির কারণে বন্যার প্রভাব পড়তে শুরু করছে হবিগঞ্জের ভাটি অঞ্চল আজমিরীগঞ্জ, লাখাইসহ জেলার ভাটি অঞ্চলগুলোতে। 

ইতোমধ্যে হবিগঞ্জের আজমিরিগঞ্জের কালনী কুশিয়ারা, লাখাইযের ধলেশ্বরীর নদীর পানি বৃদ্ধি পেয়ে প্রবল বেগে হাওড়গুলোতে প্রবেশ করতে শুরু করেছে। তলিয়ে গেছে আজমিরীগঞ্জ উপজেলার আজমিরীগঞ্জ-কাকাইলছেও ও আজমিরীগঞ্জ-বদলপুরের সাব-মার্জিবল সড়ক ও লাখাই উপজেলার লাখাই-বামৈ ও মাধনা-লুকড়া সড়ক। শুধু সড়কই নয়, দুটি উপজেলার হাওর ও নিম্নাঞ্চলে নির্মিত বাড়িগুলো ও পানিবন্দী হতে শুরু করেছে।  


বিজ্ঞাপন


এদিকে পূর্বাভাসে আগামী ২১ জুন পর্যন্ত ভারী বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এই পরিস্থিতিতে হবিগঞ্জের আজমিরীগঞ্জের কালনী-কুশিয়ারা লাখাইয়ের ধলেশ্বরী নদীতে আগামী কয়েক দিন পানি বৃদ্ধি অব্যাহত থাকবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

শুক্রবার (১৭জুন) সরেজমিনে আজমিরীগঞ্জ উপজেলার আজমিরীগঞ্জ-কাকাইলছেও, আজমিরীগঞ্জ-বদলপুর সড়ক, লাখাইয়ের বামৈ-লাখাই, লুকড়া-মাধনা সড়কে গিয়ে দেখা যায় সড়কগুলোতে দুই ফুটেরও বেশি পানি উঠে গেছে। 

অন্যদিকে আজমিরীগঞ্জের কাকাইলছেওয়ে সরকারি খাদ্য গুদাম সংলগ্ন গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে কোমর সমান পানি প্রবেশ করছে। আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা ঘর ছেড়ে সন্ধ্যায় নিরাপদ আশ্রয়ের খোঁজে নিকটবর্তী খাদ্য গুদামের সামনে জড়ো হচ্ছেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর