শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যায় মৃত্যুর মিছিলে আরও ৫ জন, মোট ৭৩

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জুন ২০২২, ০৮:৫৭ পিএম

শেয়ার করুন:

বন্যায় মৃত্যুর মিছিলে আরও ৫ জন, মোট ৭৩
ফাইল ছবি

টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা ঢলে সৃষ্ট স্মরণকালের ভয়াবহ বন্যায় সারাদেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। গত ১৭ মে থেকে ২৪ জুন দুপুর পর্যন্ত এই প্রাণহানি ঘটে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন পাঁচজন। এরমধ্যে বন্যায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু (৪৭ জন) হয়েছে সিলেট বিভাগে।

শুক্রবার (২৪ জুন) বিকেলে দেশের বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


এতে বলা হয়, গতকাল বৃহস্পতিবার (২৩ জুন) পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে মোট চার হাজার ৪৮ জন আক্রান্ত হলেও একদিনের ব্যবধানে শুক্রবার তা বেড়ে চার হাজার ৬১৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া বন্যার শুরু থেকে এখন পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ২৭৬ জন। আর বন্যায় সৃষ্ট চোখের রোগ আরটিআইয়ে আক্রান্ত হয়েছেন ১৪৫ জন।

এখন পর্যন্ত ডায়রিয়া ও আরটিআইয়ে আক্রান্ত কারও মৃত্যুর কোনো সংবাদ দেয়নি স্বাস্থ্য অধিদফতর। তবে বন্যাকালীন বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন। এরমধ্যে ১৪ জনেরই মৃত্যু হয়েছে। এছাড়া গত ১৭ মে থেকে এখন পর্যন্ত সাপের কামড়ে মোট চারজনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৪৯ জনের।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত ১৭ মে থেকে শুক্রবার পর্যন্ত বন্যায় ময়মনসিংহ বিভাগে ২২, সিলেট বিভাগে ৪৭ এবং রংপুর বিভাগে চারজনসহ মোট ৭৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জেলাভিত্তিক মৃত্যু বিবেচনায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। গতকাল ২৩ জুন পর্যন্ত এই জেলায় ২৬ জনের মৃত্যু হয়েছে। এরপরই আছে সিলেট জেলা। এই জেলায় মৃত্যু হয়েছে ১৬ জনের।

এছাড়া একই সময়ে নেত্রকোনায় আট, ময়মনসিংহে পাঁচ ও জামালপুরে ছয়জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি কুড়িগ্রাম ও শেরপুরে তিনজন করে মোট ছয়জন ছাড়াও লালমনিরহাটে একজন মারা গেছেন।


বিজ্ঞাপন


/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর