শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পানির তোড়ে ভাঙল সেতু, রেলে বিচ্ছিন্ন নেত্রকোণা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ জুন ২০২২, ১০:৩০ এএম

শেয়ার করুন:

পানির তোড়ে ভাঙল সেতু, রেলে বিচ্ছিন্ন নেত্রকোণা

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলায় বন্যার পানিতে তোড়ে একটি রেল সেতু ভেঙে গেছে। এর ফলে সারাদেশের সঙ্গে এই জেলার রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

শুক্রবার রাতে উপজেলার মোহনগঞ্জ ও অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ২৩ নম্বর রেল সেতুটি পানির স্রোতে ভেঙে যায়।


বিজ্ঞাপন


বারহাট্টা রেল স্টেশন মাস্টার গোলাম রাব্বানি বিষয়টি নিশ্চিত করে জানান, রেলসেতুটি ভেঙে যাওয়ায় সারাদেশের সঙ্গে নেত্রকোণার রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এর ফলে এই রুট দিয়ে চলাচল করা কোনো ট্রেন যেতে পারছে না।

সেতু ঠিক করতে কত সময় লাগতে পারে তা জানাতে পারেননি গোলাম রাব্বানি। তবে পরিস্থিতি দেখে মনে হচ্ছে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হতে আরও সময় লাগতে পারে।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর ভারী বর্ষণে সিলেট ও সুনামগঞ্জের মতো নেত্রকোণাতেও বন্যা দেখা দিয়েছে। আজও বর্ষণ অব্যাহত আছে। পানিতে জেলাটির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন কলমাকান্দা, দুর্গাপুর ও বারহাট্টা উপজেলায় লাখ লাখ মানুষ। বিশেষ করে কলমাকান্দার পরিস্থিতি বেশি শোচনীয়। উপজেলার আটটি ইউনিয়নের ৩৪৩ গ্রামের মধ্যে বেশিরভাগ গ্রাম বন্যাকবলিত হয়ে পড়েছে। এতে প্রায় তিন লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

এদিকে টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সিলেট ও সুনামগঞ্জ জেলাসহ পুরো বিভাগের প্রায় ৮০ ভাগ প্লাবিত হয়েছে। পানিবন্দি মানুষদের উদ্ধারে নামানো হয়েছে সেনাবাহিনী। বন্যার পানি প্রবেশ করায় বন্ধ করা হয়েছে সিলেট ওসমানী বিমানবন্দরের ফ্লাইট ওঠানামা। সারাদেশে বাতিল করা হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা।


বিজ্ঞাপন


টিবি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর