শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্যায় বিপর্যস্ত সিলেটে যাচ্ছেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুন ২০২২, ০৫:৪৯ পিএম

শেয়ার করুন:

বন্যায় বিপর্যস্ত সিলেটে যাচ্ছেন প্রধানমন্ত্রী

এক মাসের ব্যবধানে দুই দফায় বন্যায় বিপর্যস্ত সিলেটে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যাকবলিত এসব মানুষের পাশে দাঁড়াতে আগামী মঙ্গলবার (২১ জুন) তার সিলেটে যাওয়ার কথা রয়েছে।

রোববার (১৯ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং সূত্রে এই তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


সূত্র জানায়, মঙ্গলবার (২১ জুন) সকালে হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী সিলেট যাবেন। সফরকালে সিলেট অঞ্চলের বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন সরকারপ্রধান। বন্যায় ক্ষতিগ্রস্তদের সহমর্মিতা জানাবেন তিনি। এছাড়াও ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেটের মানুষের দুঃখ দুর্দশা নিজের চোখে দেখতে মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসার কথা রয়েছে। তাকে বহনকারী হেলিকপ্টারটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এরপর বিমানবন্দরে তিনি সিলেটের প্রশাসন ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের দিকনির্দেশনা দেবেন।

তবে প্রধামন্ত্রীর সফরের বিস্তারিত সময়সূচি এখনও পাওয়া যায়নি বলে জানান শফিকুর রহমান চৌধুরী। সফরকালীন আর কোনো কর্মসূচি আছে কি-না তা সফরসূচি পাওয়ার পর জানা যাবে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর আগে সিলেটে যাচ্ছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। সোমবার (১৯ জুন) প্রতিমন্ত্রী সিলেট যাচ্ছেন বলে জানা গেছে।


বিজ্ঞাপন


উজান থেকে নেমে আসা পানি আর অনবরত বৃষ্টিতে গত মে মাসের মাঝামাঝি এক দফা নজিরবিহীন বন্যার মুখোমুখি হয় সিলেটবাসী। গত বুধবার থেকে সিলেটে নতুন করে আবার বন্যা শুরু হয়। ইতোমধ্যে সিলেটের ৮০ ভাগ এলাকা বন্যার পানিতে ভেসে গেছে।

পাশের জেলা সুনামগঞ্জের অবস্থা আরও গুরুতর। সেখানকার প্রায় ৯০ শতাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে এই দুই জেলায় ভয়াবহ অবস্থার মুখোমুখি হচ্ছেন সেখানকার মানুষ।

বিইউ/জেবি

 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর