রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজার অগ্নিকাণ্ডকে ‘রহস্যজনক’ বলছেন ফখরুল, ক্ষতিপূরণ দাবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৪:৩৭ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজার অগ্নিকাণ্ডকে ‘রহস্যজনক’ বলছেন ফখরুল, ক্ষতিপূরণ দাবি

রাজধানীর বঙ্গবাজারে মার্কেটে লাগা ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় উদ্বেগ ও সমবেদনা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই অগ্নিকাণ্ডকে রহস্যজনক আখ্যায়িত করে এটিসহ সব অগ্নিকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বঙ্গবাজারে ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় গভীর উদ্বেগ ও সহানুভুতি প্রকাশ করেন বিএনপি মহাসচিব।


বিজ্ঞাপন


বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকার বঙ্গবাজারে ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনায় আমি গভীর উদ্বিগ্ন। ঈদের পূর্বে দোকান ব্যবসায় বিনিয়োগকৃত অর্থ হারানো ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি।

tt

ফখরুল বলেন, ইতোপূর্বে এ ধরনের যত ঘটনা ঘটেছে তার সুষ্ঠু তদন্ত কিংবা সুনির্দিষ্ট প্রতিকার হয়নি। এ সরকারের আমলে মানুষের জানমালের কোনো মূল্য নেই। একের পর এক এ ধরনের ঘটনা ঘটলেও সরকার তা রোধ করতে পারছে না। আজ বঙ্গবাজারে আগুন লাগার এই মর্মন্তুদ ঘটনাটি রহস্যজনক। বর্তমান শাসকগোষ্ঠীর উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিহীনতার কারণে এধরনের মর্মস্পর্শী ঘটনার বারবার পুনরাবৃত্তি ঘটছে-যা কোনোক্রমেই কাম্য হতে পারে না।

মঙ্গলবার ভোর ৬টার দিকে বঙ্গবাজার মার্কেটে লাগা ভয়াবহ আগুন প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন এখনো পুরোপুরি নেভেনি। এই আগুনে মার্কেটের পাঁচ হাজার দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি করেছেন ব্যবসায়ী নেতারা। এতে কয়েক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান তারা।


বিজ্ঞাপন


এমই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর