রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

৯ ঘণ্টা পর চালু হলো ৯৯৯ সেবা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৮:৩২ পিএম

শেয়ার করুন:

৯ ঘণ্টা পর চালু হলো ৯৯৯ সেবা
ফাইল ছবি

রাজধানীর বঙ্গবাজারে কয়েকটি মার্কেটে লাগা ভয়াবহ অগ্নিকাণ্ডে সাময়িকভাবে বন্ধ হয়ে যাওয়া জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ আবার চালু হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই সেবা পুনরায় সচল হয়। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে বন্ধ হয়ে যায় ৯৯৯ সেবা।


বিজ্ঞাপন


পুলিশ সদর দফতরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সদর দফতর জানায়, সকালে বঙ্গবাজারে আগুন লাগার পর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় জাতীয় জরুরি সেবা বন্ধ হয়ে যায়।

এর আগে বেলা সোয়া ১২টায় পুলিশ হেডকোয়ার্টার্স থেকে গণমাধ্যমে পাঠানো ক্ষুদে বার্তায় বলা হয়, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে। এ সময় জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার সার্ভিস অফিসে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

ttt


বিজ্ঞাপন


মঙ্গলবার ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে এই অগ্নিকাণ্ড ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়।

প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট বেলা সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি এখনো নেভেনি। আগুনে পাঁচ হাজারের বেশি দোকান পুড়ে গেছে। এতে ব্যবসায়ীদের কয়েক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর