রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ক্ষতিপূরণের দাবিতে বঙ্গবাজারে ব্যবসায়ীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩, ১১:৩৫ এএম

শেয়ার করুন:

ক্ষতিপূরণের দাবিতে বঙ্গবাজারে ব্যবসায়ীদের মানববন্ধন

ক্ষতিপূরণের দাবিতে বঙ্গবাজারে মানববন্ধন করেছেন ব্যবসায়ীরা। বুধবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে পুড়ে যাওয়া বঙ্গবাজার ভবনের সামনে একটি ব্যানার নিয়ে মানববন্ধন করতে দেখা গেছে।

মানববন্ধন অংশ নেওয়া ব্যবসায়ীরা জানান, তাদের দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বিষয়টি তদন্ত ও ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন তারা। 


বিজ্ঞাপন


ব্যবাসয়ীরা জানান, আদর্শ হকার্স মার্কেট, মহানগরী ও বঙ্গ গুলিস্তান- এই তিন অংশ মিলেই বঙ্গবাজার। প্রায় ২২ হাজার বর্গফুটের এই মার্কেটে ৫ হাজারের বেশি ছোট-বড় দোকান রয়েছে। ইতোমধ্যে সব দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এনেক্সকো টাওয়ারের পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম তলার একাংশে পানি ছিটাচ্ছেন। এছাড়া বঙ্গবাজার মার্কেটের অংশেও ডাম্পিং ডাউনের কাজ করছেন। দৃশ্যমান কোনো আগুন দেখা না গেলেও, ধ্বংসস্তূপ ও এনেক্সকো টাওয়ার থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ-পরিচালক আক্তারুজ্জামান জানান, আমরা ডাম্পিং ডাউনের কাজ করছি। এখন আর খোলা জায়গায় আগুন নেই। তবে এনেক্সকো টাওয়ারের ৫-৭ তলায় কিছুটা আগুন থাকতে পারে। আমরা সেটি নির্বাপন করছি।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে তীব্রতা বাড়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়। পরে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের আপ্রাণ চেষ্টায় গতকাল দুপুর ১২টা ৩৬ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন।


বিজ্ঞাপন


এদিকে ভয়াবহ আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেনেন্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে তদন্ত কমিটির বাকি চার সদস্যরা হলেন, ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা, সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহিন আলম, ওয়ারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র ও কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা জোন-১ এর উপ-সহকারী পরিচালক মো. বজলুর রশিদ।

কেআর/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর