সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

সব শেষ ভাই, কাঁদতেও ভুলে গেছি: বঙ্গবাজারে ব্যবসায়ীর আহাজারি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৮:৪৫ এএম

শেয়ার করুন:

সব শেষ ভাই, কাঁদতেও ভুলে গেছি: বঙ্গবাজারে ব্যবসায়ীর আহাজারি

ভয়াবহ আকারে আগুন লেগেছে রাজধানীর বিভিন্ন ধরনের কাপড়ের পাইকারি মার্কেট হিসেবে পরিচিত বঙ্গবাজার। পুরো মার্কেটে ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে আগুন। এরই মধ্যে মার্কেটটির বেশিরভাগ অংশ পুরোপুরি পুড়ে ভস্ম হয়ে গেছে। চারপাশে আহাজারি করছেন ব্যবসায়ী ও এসব দোকানের কর্মচারীরা।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, সেখানে ৪ থেকে ৫ হাজার দোকান রয়েছে। পুরো বঙ্গবাজারে জ্বলছে। ভয়াবহ আগুনের লেলিহান শিখা এখনও অনেকটা নিয়ন্ত্রণহীন।


বিজ্ঞাপন


ভয়াবহ আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪১টি ইউনিট। মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরের দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে। এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে সেনা ও বিমানবাহিনী। তবে সেখানে পানির পর্যাপ্ততা না থাকায় বিপাকে পড়ছেন অগ্নিনির্বাপক কর্মীরা।

ভয়াবহ এই আগুন নেভাতে পানির সংকটে পড়েছে কর্মীরা। দ্রুত সেই সমস্যা সমাধানে বঙ্গবাজারের পার্শ্ববর্তী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হলের পুকুর থেকে নেওয়া হচ্ছে পানি।

fire

আহাজারি করা একজন বলেন,আমি শুনছি পৌঁনে ছয়টার দিকে। তখন অল্প একটু আগুন ছিল। এখন বাড়তে বাড়তে এই অবস্থায় এসেছে।


বিজ্ঞাপন


তিনি জানান, আমার দুটো দোকান। সেখানে ১৭ লাখ টাকা মালামাল ছিল। এখন কিছুই নেই। সব একেবারে পুড়ে গেছে।

আরেক ব্যবসায়ী জানান, রমজানের কারণে সকালে সবাই ঘুমাচ্ছিলাম। আগুনের খবর পেয়ে এসে দেখি সব শেষ।

এক জন জানান, সেখানে আমার তিনটা দোকান ছিল। ২৪ বছর ধরে আমি ব্যবসা করছি। ৪০ লাখ টাকার মাল ছিল। সব শেষ ভাই। আমি কাঁদতে ভুলে গেছি।

একজন হাউমাউ করে কেঁদে বলেন, আমার মামা, খালাতো ভাইয়ের ও আত্মীয়দের মিলিয়ে দুই শতাধিক দোকান আছে। সবার একমাত্র আয়ের উৎস এটি। সব পুড়ে গেছে। কিছুই নেই। সব শেষ।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর