রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের ৭০ লাখ টাকা সহায়তা বিদ্যানন্দের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মে ২০২৩, ১১:৩৮ এএম

শেয়ার করুন:

বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের ৭০ লাখ টাকা সহায়তা বিদ্যানন্দের

রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সহায়তার জন্য ৭০ লাখ টাকা দিয়েছে দাতব্য সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন।

মঙ্গলবার (২৩ মে) সকালে শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সহায়তার টাকা তুলে দেওয়া হয়।


বিজ্ঞাপন


সংস্থটি জানিয়েছে, বিদ্যানন্দ ফাউন্ডেশন যাচাই বাছাই শেষ করে ৭০০ কর্মচারীর একটি তালিকা তৈরি করে। সে তালিকা অনুযায়ী প্রতিজন কর্মচারী নগদ ১০ হাজার টাকা করে ৭০০ জনকে মোট ৭০ লাখ টাকার সহায়তা দেওয়া হয়েছে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয়েছে, বঙ্গবাজারের অগ্নিদুর্ঘটনার সময় থেকে বিদ্যানন্দ ফাউন্ডেশন অনলাইনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সবাইকে আহ্বান জানান। নগদ টাকা অনুদানের পাশাপাশি আগুনে পোড়া কাপড় অকশন মূল্যে কিনে হলেও সেসব মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। তাদের আহ্বানে সাড়া দিয়ে বিভিন্ন সেলিব্রেটি, গুণীজন, মন্ত্রী, প্রতিষ্ঠানসহ সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেয়।

fire

সংস্থাটি আরও জানায়, বিদ্যানন্দের এই অনলাইন ক্যাম্পেইনে প্রায় দুই কোটি টাকা অনুদান সংগৃহীত হয়। এর মধ্যে গত মাসে ১ কোটি টাকা এবং আজ ৭০ লাখ টাকা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের হাতে তুলে দেওয়া হয়েছে। তৃতীয় ধাপে আরও কিছু কর্মচারীর হাতে বাকি ৩০ লাখ টাকা তুলে দেওয়া হবে।


বিজ্ঞাপন


জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে বিদ্যানন্দ ফাউন্ডেশন সহায়তা প্রদানের কাজটি করছে। এছাড়া বেসরকারি স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের সহযোগিতায় প্রতি কর্মচারীকে অনুদানের সঙ্গে দেড় হাজার টাকা সমমূল্যের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

গত ৪ এপ্রিল ভোরে রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগে। আগুনে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেট পুরোপুরি পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় পাশের এনেক্সকো টাওয়ার এবং আরও কিছু ভবন। আগুনে প্রায় চার হাজারের মতো ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়।

টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর