রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

কোটি টাকার মাল চোখের সামনে জ্বলেরে ভাই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১০:৩৬ এএম

শেয়ার করুন:

কোটি টাকার মাল চোখের সামনে জ্বলেরে ভাই

ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে রাজধানীর কাপড়ের পাইকারি মার্কেট হিসেবে পরিচিত বঙ্গবাজার। ব্যবসায়ীরা বলছেন সেখানে প্রায় পাঁচ হাজার দোকান ছিল। তার কিছুই এখন অবশিষ্ট নেই। চারপাশে আহাজারি করছেন ব্যবসায়ীরা।

এক ব্যবসায়ী আহাজারি করে বলেন, আমার দোকানে সব দামি দামি পাঞ্জাবি ছিল। সব চোখের সামনে জ্বলেরে ভাই। আমার বঙ্গবাজারে দুই দোকান আর ইসলামিয়ায় দুই দোকান।


বিজ্ঞাপন


তিনি বলেন, হাজার হাজার পিস পাঞ্জাবি ভাই। সব দামি দামি পাঞ্জাবি তুলছিলাম, বেইচতুম। চোখের সামনে সব জ্বলতাছেরে ভাই। কী করে সহ্য করবোরে ভাই। কী করবো ভাই, আমার মাথায় ধরে না।

fire dhaka

আহাজারি করতে করতে তিনি বলেন, সব শেষ করতে দিছেরে ভাই। এক কোটি টাকার ওপরে পাঞ্জাবি কালেকশন করছি। সব শেষ ভাই।

আগুনের দিকে দেখিয়ে হাউমাউ করে কাঁদতে কাঁদতে ওই ব্যবসায়ী বলেন, চোখের সামনে টাকা জ্বলে। ওরে ভাইরে। কীভাবে জ্বলেরে ভাই।


বিজ্ঞাপন


রাজধানীর বঙ্গবাজার মার্কেটের কিছু অংশ ছিল তিন তলা এবং কিছু অংশ ছিল চার তলা। ব্যবসায়ীরা বলছেন সেখানে অন্তত সাড়ে চার থেকে পাঁচ হাজার দোকান ছিল। তবে ভয়াবহ আগুনে একেবারে ভস্ম হয়ে গেছে সব। মাটিতে মিশে গেছে পুরো মার্কেট।

আগুনের তীব্রতা এতটাই ভয়াবহ যে পানি দিয়েও সেটি কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যায়নি। এছাড়া সেখানে প্রাথমিকভাবে পানির সংকটও দেখা দেয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলের পুকুর থেকে পানি নেয় অগ্নিনির্বাপক কর্মীরা।

fire helicopter

হাতিরঝিল থেকে পানি নিয়ে ঘটনাস্থলে ফেলছে বিমানবাহিনীর হেলিকপ্টার। সেখানে কাজ করছে ফায়ার সার্ভিসের অর্ধশত ইউনিট। আগুন নিয়ন্ত্রণে আনতে যোগ দিয়েছে নৌ, বিমান ও সেনাবাহিনী।

এক ব্যবসায়ী মাটিতে বসে কান্না করতে করতে বলেন, চোখের সামনে এভবে পুড়ছে কিছুই করতে পারছি না। আমি আর কেমন চলবো। আমি বাঁচতে চাই না। কান্নার কারণে নাম জানতে পারা যায়নি ব্যবসায়ীর।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর