রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

এনেক্সকো টাওয়ার থেকে এখনো বের হচ্ছে ধোঁয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩, ১০:০৬ এএম

শেয়ার করুন:

এনেক্সকো টাওয়ার থেকে এখনো বের হচ্ছে ধোঁয়া

টানা ২৬ ঘণ্টা পার হলেও বঙ্গবাজারে আগুন নিভে যাওয়ার বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি ফায়ার সার্ভিসের পক্ষ থেকে। আগুন নেভাতে এখনো কাজ করতে দেখা গেছে তাদের। গতকাল (৪ এপ্রিল) দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানিয়েছিলেন। তবে নেভানোর বিষয়ে ঘোষণা এখনো আসেনি।

বুধবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় সরেজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিসের কর্মীরা এনেক্সকো টাওয়ারের পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম তলার একাংশে পানি ছিটাচ্ছেন। এছাড়া বঙ্গবাজার মার্কেটের অংশেও ডাম্পিং ডাউনের কাজ করছেন। দৃশ্যমান কোনো আগুন দেখা না গেলেও, ধ্বংসস্তূপ ও এনেক্সকো টাওয়ার থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ-পরিচালক আক্তারুজ্জামান জানান, আমরা ডাম্পিং ডাউনের কাজ করছি। এখন আর খোলা জায়গায় আগুন নেই। তবে এনেক্সকো টাওয়ারের ৫-৭ তলায় কিছুটা আগুন থাকতে পারে। আমরা সেটি নির্বাপন করছি।

এনেক্সকো টাওয়ার থেকে বেঁচে যাওয়া মালামাল সরানোর কাজ করছেন ব্যবসায়ীরা। তারা তাদের দোকানে রয়ে যাওয়া মালামাল বস্তাবন্দি করে মার্কেট থেকে নিচে ফেলছেন। নিচ থেকে ভ্যান ও পিকআপে করে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছেন।

জানা গেছে, আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো থেকে ধোঁয়া বের হচ্ছে। তবে আগুন ছড়ানোর কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

গতকাল মঙ্গলবার ভোর সোয়া ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট। পানির সংকট ও তীব্র বাতাসের ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়। পরে একে একে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের আপ্রাণ চেষ্টায় গতকাল দুপুর ১২টা ৩৬ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন।


বিজ্ঞাপন


ভয়াবহ আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে তদন্ত কমিটির বাকি চার সদস্যরা হলেন- ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা, সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহিন আলম, ওয়ারহাউজ ইন্সপেক্টর অধীর চন্দ্র ও কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা জোন-১ এর উপসহকারী পরিচালক মো. বজলুর রশিদ।

কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর