রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

এনেক্সকো ভবনে একের পর এক বিস্ফোরণের শব্দ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৯:২৯ এএম

শেয়ার করুন:

এনেক্সকো ভবনে একের পর এক বিস্ফোরণের শব্দ

রাজধানীর বঙ্গবাজারে লাগা ভয়াবহ আগুন পাশের বহুতল এনেক্সকো বিল্ডিং বিকট শব্দে একের পর এক বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল নয়টার পর থেকে বিস্ফোরণের শব্দ আসছে ভবনটি থেকে। আগুন ছড়িয়ে পড়ার পর এসি বিস্ফোরণে এমন শব্দ হচ্ছে বলে ধারণা করা হচ্ছে।


বিজ্ঞাপন


ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ার আগে কিছু মালামাল সরিয়ে নিতে পেরেছেন ব্যবসায়ীরা। শুরুর দিকে আগুনের ধোঁয়ায় ভবনটি অন্ধকার হয়ে যাওয়ায় মালামাল সরাতে বেগ পেতে হয়। কিছু মালামাল সরানো সম্ভব হলেও আগুন ছড়িয়ে পড়ার পর ব্যবসায়ীরা ভবনটি থেকে বাইরে বেরিয়ে আসেন।

anexco-1

ফায়ার সার্ভিস জানিয়েছে, ৫ তলা বিশিষ্ট এনেক্স মার্কেট অনেক কাপড়ের দোকান ও গোডাউন রয়েছে। ভবনে যেন আগুন ছড়িয়ে না পড়ে সেজন্য আপ্রাণ চেষ্টা করলেও আগুন থেকে ভবনটি বাঁচাতে পারেনি তারা।

এনেক্স টাওয়ারের ব্যবসায়ী সাইফুল ইসলাম জানান, ঈদকে সামনে রেখে তারা প্রচুর মালামাল সংগ্রহ করেছেন। কয়েকদিন পর বেচাকেনা ভালোর আশা করছিলেন তারা। কিন্তু আগুন তাদের সব স্বপ্ন কেড়ে নিয়েছে।


বিজ্ঞাপন


মঙ্গলবার সকাল সোয়া ৬টার দিকে বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগে। এরপর দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট। প্রথমে ৩০টি ইউনিট পরে তা বাড়িয়ে ৪৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সর্বশেষ খবর অনুযায়ী রাজধানীর সব ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর