রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারে ৬ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১১:০৪ এএম

শেয়ার করুন:

বঙ্গবাজারে ৬ প্লাটুন বিজিবি মোতায়েন

দীর্ঘ ৫ ঘণ্টা পেরলেও এখনো নেভেনি রাজধানীর গুলিস্তানের বঙ্গবাজারে লাগা আগুন। ইতোমধ্যেই আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। সেই সঙ্গে আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে সেনাবাহিনী ও বিমানবাহিনীর ফায়ার ইউনিট। এছাড়াও ঘটনাস্থলে কাজ করছে ছয় প্লাটুন বিজিবি।

বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম ঢাকা মেইলকে জানিয়েছেন, এখন পর্যন্ত ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আরও কয়েক প্লাটুন পাঠানো হচ্ছে।


বিজ্ঞাপন


Fireফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটের দিকে বিভিন্ন ইউনিটকে সেখানে যাওয়ার অনুরোধ করা হয়। এরপর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার ফাইটারদের প্রথম ইউনিট। সবমিলিয়ে বর্তমানে ৫০টি ইউনিট কাজ করছে।

এদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত ভয়াবহ এই অগ্নিকাণ্ডে সৃষ্ট ধোঁয়ায় ফায়ার সার্ভিস কর্মীসহ পাঁচজন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে।

Fireঅন্যদিকে, ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের সদর দফতরে ইট-পাটকেল ছুড়ছেন ক্ষুব্ধ ব্যবসায়ীরা। শুরু থেকেই তাদের অভিযোগ ছিল আগুন নিয়ন্ত্রণে প্রথম থেকেই অবহেলা করেছে ফায়ার সার্ভিস।

সকাল সাড়ে ৯টার দিকে ফায়ার সার্ভিসের সদর দফতরে ঢুকে একে একে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন ব্যবসায়ীরা। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেলও নিক্ষেপ করে পুলিশ। ওই ঘটনায় ফায়ার সার্ভিসের দুই সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।


বিজ্ঞাপন


Fireমঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। বঙ্গবাজারে লাগা ওই আগুনের পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর। ফলে খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে তীব্রতা বাড়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়। বেলা ১১টার দিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর