সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের কোটি টাকা দেবে এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২৩, ০২:৫৩ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের কোটি টাকা দেবে এফবিসিসিআই

রাজধানীর গুলিস্তানের বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের এক কোটি টাকা অনুদানের ঘোষণা দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

রোববার (৯ এপ্রিল) বঙ্গবাজারের দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে এই ঘোষণা দেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।


বিজ্ঞাপন


এসময় এফবিসিসিআই সভাপতি বলেন, আমি দেশের বাইরে ছিলাম। সকালে ওমরা শেষ করে দেশে আসলাম। আমাদের সংগঠনের সহ-সভাপতি এর আগেও এখানে এসেছেন। এই ঘটনা ব্যবসায়ীদের জন্য খুবই দুঃখজনক। এখানকার ব্যবসায়ীরা সবচেয়ে বেশি ব্যবসা করে এই রোজার মাসে।

তিনি আরও বলেন, এই মার্কেটটির একটা স্থায়ী সমাধান দরকার। এজন্য দোকান মালিক সমিতিকে আহ্বান জানাই এটার একটি ব্যবস্থা করার জন্য। প্রয়োজনে এফবিসিসিআই তাদের পাশে থাকবে। ব্যবসায়ীদেরকে আহ্বান জানাবো তাদের পাশে দাঁড়ানোর জন্য। ব্যবসায়ীরা পাশে দাঁড়ালে সাধারণ মানুষও তাদের পাশে দাঁড়াবে।

গত ৪ এপ্রিল সকালে বঙ্গাবাজার মার্কেটে আগুন লাগে। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। বঙ্গবাজার মার্কেট ছাড়াও আগুন ছড়িয়ে পড়ে মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেটে। পাশের এনেক্সকো টাওয়ার ও আরও কয়েকটি ভবনও এতে ক্ষতিগ্রস্ত হয়।

ব্যবসায়ীদের দাবি, বঙ্গবাজারের আগুনে ৫ হাজার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বঙ্গবাজারের আড়াই হাজার এবং আশপাশের মার্কেটের আরও প্রায় আড়াই হাজার দোকান রয়েছে।


বিজ্ঞাপন


এসময় দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিনসহ এফবিসিসিআই এর শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

টিএই/আইএইচ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর