রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

পানির সংকট কাটাতে বৃষ্টি কামনা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৮:৩৮ এএম

শেয়ার করুন:

পানির সংকট কাটাতে বৃষ্টি কামনা

ভয়াবহ আগুনে পুড়ছে রাজধানীর বঙ্গবাজার। সময়ের সঙ্গে আগুনের ব্যপ্তি বেড়েই চলছে। ইতোমধ্যে দমকল বাহিনীর ৪১টি ইউনিট একসঙ্গে কাজ করলেও এখন পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। পর্যাপ্ত পানির অভাবে পুড়ে ছাই হচ্ছে হাজার ব্যবসায়ীর মূলধন। 

রাজধানীর সবচেয়ে বড় কাপড়ের পাইকারি ও খুচরা মার্কেট হিসেবে খ্যাত বঙ্গবাজারে মঙ্গলবার সকালে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়েছে পুরো এলাকায়। আকস্মিকভাবে সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে গেছেন অসংখ্য ব্যবসায়ী। কাঁদতে ভুলে গেছেন তারা। বহুবছর ধরে গড়া ব্যবসা চোখের সামনে শেষ হতে দেখে স্তব্ধ হয়ে গেছেন শোকে। 


বিজ্ঞাপন


agun

২৪ বছর ধরে বঙ্গবাজারে ব্যবসা করা একজন ব্যবসায়ী বলেন, ‘চোখের সামনে সব শেষ হয়ে যাচ্ছে। চোখে পানিও আসছে না। জীবনের সব শেষ।’

আরেক ব্যবসায়ী জানান, তার এবং তার আত্মীয় স্বজন ও পরিচিতজনদের ২০০ দোকান রয়েছে এখানে। কোটি কোটি টাকার মাল পুড়ে যাচ্ছে। তিনি বলেন, ‘যা হারানোর সব তো শেষ। এখন যদি আল্লাহ এখন একটু বৃষ্টি দেয় তাইলে আগুন অন্তত নিভভে’। 

agun


বিজ্ঞাপন


যে পরিমাণ পানি ব্যবহার করা হচ্ছে আগুন নেভাতে তা আগুনের তুলনায় তুচ্ছ। ব্যবসায়ীরা সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করছেন বৃষ্টির। তাদের আশা একমাত্র বৃষ্টিই পারে দ্রুত এই আগুন নেভাতে। 

অগ্নিকাণ্ডের কথা জানিয়ে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, আজ সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পেয়েছি। সংবাদ পাওয়ার পর আমাদের একের পর এক ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে। বর্তমানে ৪১টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর