রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ফায়ার সার্ভিসের সদর দফতরে ব্যবসায়ীদের হামলা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৯:৩৭ এএম

শেয়ার করুন:

ফায়ার সার্ভিসের সদর দফতরে ব্যবসায়ীদের হামলা

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের সদর দফতরে ইট-পাটকেল ছুড়ছেন ক্ষুব্ধ ব্যবসায়ীরা। শুরু থেকেই তাদের অভিযোগ, আগুন নিয়ন্ত্রণে প্রথম থেকেই অবহেলা করেছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে ফায়ার সার্ভিসের সদর দফতরে ঢুকে একে একে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন ব্যবসায়ীরা। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। ইতোমধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেলও নিক্ষেপ করেছে পুলিশ।


বিজ্ঞাপন


Fireএর আগে একই দিন ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারের এনেক্সকোর মার্কেটের পাশের টিনশেড মার্কেটে ভয়াবহ এই আগুন লাগে। পরে ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার ফাইটারদের প্রথম ইউনিট। সবশেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। এছাড়াও সেনা, বিমান ও বিজিবির ফায়ার সার্ভিসও আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

Fireইতোমধ্যেই আশপাশের আরও চারটি ভবনে ছড়িয়েছে আগুন। এর তীব্রতা এতটাই ভয়াবহ যে পানি দিয়েও সেটি কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। এছাড়া সেখানে প্রাথমিকভাবে পানির সংকটও দেখা দেয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলের পুকুর থেকে পানি নেয় ফায়ার সার্ভিস। সেই সঙ্গে হাতিরঝিল থেকে হেলিকপ্টারে করে পানি নিয়ে ওপর থেকে আগুন লাগা মার্কেটের ওপর ছিটাচ্ছে বিমান বাহিনী।

Fireএদিকে, আশপাশের কয়েকটি ভবনেও রয়েছে মার্কেট। সেখানেও ছড়িয়ে পড়েছে আগুন। সেখানকার মার্কেটের ব্যবসায়ীরা তাদের মালামাল অন্যত্র সরিয়ে নিচ্ছেন।

Fireআসছে ঈদকে কেন্দ্র করে সব দোকানেই মজুত করে রাখা হয়েছিল বিপুল কাপড়। আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়লে সব পুড়ে ছাই হয়ে যাওয়ার ভয় করছেন ব্যবসায়ীরা। এতে পথে বসার আশঙ্কা করছেন তারা।


বিজ্ঞাপন


/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর