সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের ২৬ লাখ টাকা দিলেন এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২৩, ০৭:২২ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের ২৬ লাখ টাকা দিলেন এমপি বাহার

কুমিল্লা নগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের উদ্যোগে রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে ২৬ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

রোববার (০৯ এপ্রিল) বাংলাদেশ দোকান মালিক ফেডারেশনের সভাপতি হেলাল উদ্দিন আহমেদ ও কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিকুল্লাহ খোকনকে সাথে নিয়ে রাজধানীর বঙ্গবাজারে ব্যবসায়ীদের মাঝে এই চেক বিতরণ করেন। এ সময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমান ও নিয়াজ মাহমুদ পাভেল উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


অনুদানের ২৬ লাখ টাকার মধ্যে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি নিজ তহবিল থেকে দেন ১০ লাখ টাকা। বাকি ১৬ লাখ টাকার মধ্যে কুমিল্লা জেলা দোকান মালিক সমিতির কাছ থেকে তিনি সংগ্রহ করেন ১০ লাখ টাকা। এছাড়া তার আহবানে সাড়া দিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত দেন পাঁচ লাখ টাকা এবং কুমিল্লা সিটি করপোরেশন ১০নং ওয়ার্ড কাউন্সিলর মঞ্জুর কাদের মনি দিয়েছেন এক লাখ টাকা।

dm

এ সময় এমপি বাহার বলেন, রাজধানীর বঙ্গবাজার মার্কেট আগুনে ভস্মীভূত হয়ে গেছে গত মঙ্গলবার। এ আগুনে পুড়েছে এই মার্কেটের ৫ হাজার দোকান এবং আশপাশের মার্কেটের কয়েকশ দোকান। শুধু দোকান নয়, পুড়ে ছারখার হয়ে গেছে এসব দোকানের সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ী, কর্মচারী ও তাদের পরিবারের স্বপ্ন। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। আমি নিজেও বিবেকের তাড়নায় তাদের পাশে দাঁড়াতে কুমিল্লা থেকে ছুটে এসেছি। আমার আহ্বানে সাড়া দিয়ে কুমিল্লা জেলা দোকান মালিক সমিতি ও সিটি করপোরেশন পাশে দাঁড়িয়েছেন।

তিনি বলেন, আমরা সকলে যদি এই ব্যবসায়ীদের পাশে দাঁড়াই তাহলে তাদের যে ক্ষতি হয়েছে তা পূরণ করা সম্ভব। আমি দেশের ও দেশের বাইরের প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ করব ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর জন্য।


বিজ্ঞাপন


এমপি বাহার বলেন, আমাদের দেশের স্বার্থে, দেশের মানুষের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা শ্রদ্ধেয় আপা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। সকলের সহযোগিতায় এই লক্ষ্য অর্জন অবশ্যই সম্ভব।

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর