সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

ব্যবসায়ীদের পুনর্বাসনের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৫:০২ পিএম

শেয়ার করুন:

ব্যবসায়ীদের পুনর্বাসনের নির্দেশ প্রধানমন্ত্রীর

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, গুলিস্তানের বঙ্গবাজারসহ আশপাশের দোকানগুলোতে অগ্নিকাণ্ডের তদন্ত এবং ক্ষয়ক্ষতি নিরূপণের পর ব্যবসায়ীদের পুনর্বাসনের কাজ করতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। 

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে বঙ্গবাজারের অগ্নিকাণ্ড নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বুড়িগঙ্গা হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


agun

মো. এনামুর রহমান বলেন, ঈদকে সামনে রেখে ব্যবসায়ীরা যখন দোকান সাজিয়েছেন, তখনি এমন অগ্নিকাণ্ড। এতে ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন। বঙ্গবাজারসহ প্রায় ছয়টি মার্কেট ক্ষতিগ্রস্ত হয়েছে। যেখানে ৫ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে হতাহতদের ১৫ হাজার করে টাকা দেওয়ার জন্য। হতাহতদের চিকিৎসা সেবা দিতে ঢাকা মেডিকেল ও শেখ হাসিনা বার্ন ইউনিটে বিশেষ টিম গঠন করা হয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, প্রশাসন এবং পুলিশের সহযোগিতায় কেউ কেউ মালামাল সরাতে সক্ষম হয়েছে। এ অগ্নিকাণ্ডের সঠিক কারণ এখনও জানা যায়নি। এ নিয়ে ফায়ার সার্ভিস কাজ করছে। তদন্তের পর কারণ জানা যাবে। প্রধানমন্ত্রী এ বিশাল অগ্নিকাণ্ডের দিকটা সমন্বয় করেছেন। পর্যবেক্ষেণ করেছেন। আমাদের সঙ্গে সারাক্ষণ যোগাযোগ করেছেন। 

ডিএইচডি/এমএইচএম
 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর