সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারে ২ হাজার পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৭:৪১ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজারে ২ হাজার পুলিশ মোতায়েন

আগুন থেকে কিছু মালামাল রক্ষা করা গেলেও সেগুলো চুরি হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বঙ্গবাজারে অগ্নিকাণ্ড কবলিত মার্কেটগুলোর ব্যবসায়ীরা। এ কারণে চুরি ঠেকানো এবং ব্যবসায়ীদের নিরাপত্তা দেওয়ার জন্য বঙ্গবাজার এলাকায় দুই হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ডিএমপি সূত্রে জানা যায়, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য নিয়োজিত পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করেন তারা।


বিজ্ঞাপন


এছাড়া মার্কেটের ব্যবসায়ীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাতে দোকানের মালামাল বের করে আনতে পারে এবং কোনো মালামাল যাতে খোয়া না যায় সে ব্যপারে সার্বিক সহযোগিতা করছে পুলিশ। এছাড়াও আশপাশ এলাকার যানজট নিয়ন্ত্রণে কাজ করছে ডিএমপির ট্রাফিক পুলিশ।

police

পরে মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইজিপি আবদুল্লাহ আল-মামুন।

এ সময় তিনি বলেন, অগ্নিনির্বাপন কাজে প্রায় দুই হাজার ফোর্স মোতায়েন করা হয়েছে। আমরা সবাই মিলে দায়িত্ব পালন করেছি। ফায়ার সার্ভিস অক্লান্ত পরিশ্রম করেছে। সেনা, নৌ, বিমান বাহিনী, র‍্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী এখানে দায়িত্ব পালন করেছে।


বিজ্ঞাপন


তিনি বলেন, পুলিশ সদর দফতরের একটি পাঁচতলা ভবনে আগুন লেগেছে। এখান থেকে আমরা পুলিশ সদস্যদের নিরাপদে বের করে আনতে পেরেছি। কিন্তু মালামাল বের করা সম্ভব হয়নি। 

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমাদের ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করা যায়নি।

উল্লেখ্য, মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে অগ্নিকাণ্ড ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। একে একে যোগ দেয় ৪৮টি ইউনিট। পানির সংকট ও তীব্র বাতাসের ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

কেআর/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর