রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ফায়ার সার্ভিস সদস্যদের ওপর হামলার ঘটনায় মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২৩, ০১:৫৪ পিএম

শেয়ার করুন:

ফায়ার সার্ভিস সদস্যদের ওপর হামলার ঘটনায় মামলা

রাজধানীর বঙ্গবাজারে আগুন নেভানোর সময় সরকারি কাজে বাধা এবং হত্যার উদ্দেশ্যে হামলা, মারধর ও আহত করার অভিযোগে ৩০০ জনের বিরুদ্ধে মামলা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। তবে আসামীরা সকলে অজ্ঞাত। তাদের কাউকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। আসামীদের অধিকাংশই ব্যবসায়ী ও তাদের কর্মচারী। 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাত ১০টা ১০ মিনিটে বংশাল থানায় মামলার বিষয়ে অভিযোগ দাখিল করা হলে শুক্রবার (৭ এপ্রিল) সকালে সেটি মামলা হিসেবে পুলিশ গ্রহণ করে। 


বিজ্ঞাপন


এই মামলায় বাদী হয়েছেন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহিন আলম। 

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী শাহিন আলম। 

fire

এজাহার সূত্রে জানা গেছে, এই মামলায় ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। আর অভিযোগ আনা হয়েছে বেআইনিভাবে ফায়ার সার্ভিসের অফিসার ও সদস্যদের সরকারি কাজে পরিকল্পিতভাবে বাধা প্রদান, এছাড়াও তাদেরকে হত্যার উদ্দেশ্যে হামলা, মারধর করা। পাশাপাশি সরকারি সম্পত্তি ভাঙচুর করার অভিযোগ তোলা হয়েছে। মামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করা হয়েছে ৩৯ কোটি ৯৩ হাজার ৫০০ টাকা।


বিজ্ঞাপন


এজাহারে হামলার সময় উল্লেখ করা হয়েছে সাড়ে নয়টা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের এক ও দুই নম্বর গেটে এই হামলা করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। 

এ বিষয়ে বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি মামলা হয়েছে। এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। 

এমআইকে/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর