রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ক্ষতিগ্রস্তদের জন্য ২ কোটি টাকা অনুদান ঘোষণা মেয়র তাপসের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩, ০১:৪২ পিএম

শেয়ার করুন:

ক্ষতিগ্রস্তদের জন্য ২ কোটি টাকা অনুদান ঘোষণা মেয়র তাপসের

রাজধানীর বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের জন্য ২ কোটি টাকার অনুদান ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে আনুষ্ঠানিকভাবে চৌকি বিছিয়ে বঙ্গবাজারে ব্যবসা পরিচালনার কার্যক্রম উদ্বোধনের সময় এই ঘোষণা দেন তিনি।


বিজ্ঞাপন


মেয়র বলেন, ‘ব্যবসায়ীদের পুনর্বাসনে সহায়তা ছাড়াও ঢাকা সিটি করপোরেশন মানবিকভাবে ২ কোটি টাকা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা দেবে। ঢাকা শহরকে আমরা ব্যবসাবান্ধব নগরী হিসেবে গড়ে তুলব। নিছক একটি দুর্ঘটনার জন্য যে ভয়াবহ ক্ষতি হয়ে গেল, সেটা যেন আর কোনো দিন না হয়। ভবিষ্যতে দুর্যোগ-পরবর্তী সময় মোকাবিলা করার জন্য আমরা সিটি করপোরেশনের পক্ষ থেকে স্থায়ী কমিটি গঠন করে দিয়েছি।’

এক প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, ‘আপাতত খোলা আকাশের নিচে দোকানিরা বসছেন। পর্যায়ক্রমে ত্রিপল ও বিদ্যুতের ব্যবস্থাও হবে। ব্যবসায়ীরা রাতেও বসতে পারবেন। ঈদের আগে সাময়িকভাবে ব্যবসার সুযোগ করে দেওয়া হয়েছে। ঈদের পরে পূর্ণাঙ্গভাবে পুনর্বাসনের ব্যবস্থা হবে।’

গত ৪ মার্চ বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট দীর্ঘ চেষ্টা করেও আগুন নেভাতে হিমশিম খায়। অবেশেষ ৭৫ ঘণ্টা পর আগুন নিভলেও তার আগেই সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

সরকার থেকে শুরু করে অনেকে ভয়াবহ আগুনে নিঃস্ব হয়ে যাওয়া ব্যবসায়ীদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আজ ঢাকা দক্ষিণ সিটির মেয়র তাপসও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য দুই কোটি টাকার অনুদান ঘোষণা করেন।


বিজ্ঞাপন


এ সময় মেয়র বলেন, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে ঈদের মার্কেট ধরতে পারেন, সে লক্ষ্যে আজ থেকে চৌকি বিছিয়ে অস্থায়ীভাবে ব্যবসা শুরু হয়েছে। তবে ক্ষতি পুষিয়ে উঠতে আজ থেকেই পুরোদমে বঙ্গবাজারে ব্যবসা চলবে। পূর্ণাঙ্গ পুনর্বাসনের বিষয়ে ঈদের পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান মেয়র তাপস।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর