রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

মার্কেটের একপাশে পুলিশ হেডকোয়ার্টার, অন্যপাশে ফায়ার সার্ভিস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৮:২০ এএম

শেয়ার করুন:

মার্কেটের একপাশে পুলিশ হেডকোয়ার্টার, অন্যপাশে ফায়ার সার্ভিস

বঙ্গবাজারে কাপড়ের যে মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটি পূর্বদিক থেকে পুলিশ হেডকোয়ার্টারের সঙ্গে লাগোয়া। একদম পুলিশ সদর দফতরের দেয়ালের সঙ্গেই ওই টিনশেড মার্কেটটি। আর এর ঠিক দক্ষিণ পাশের সড়কের সঙ্গেই আছে ফায়ার সার্ভিসের সদর দফতর। আগুন ছড়িয়ে পড়লে পাশের পুলিশ সদর দফতরের মতো গুরুত্বপূর্ণ স্থাপনায় ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর সোয়া ৬টার দিকে আগুন লাগার পর কাছ থেকে খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট শুরুতেই আগুন নেভাতে কাজ শুরু করে। তবে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকায় দ্রুত আরও ইউনিট সংখ্যা বাড়ায় ফায়ার সার্ভিস। সবমিলিয়ে বর্তমানে ফায়ার সার্ভিসের ৪১টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।


বিজ্ঞাপন


দেশীর কাপড়ের জন্য বিখ্যাত ও বড় পাইকারি মার্কেট বঙ্গবাজার। এখানে সবচেয়ে বড় যে মার্কেটটি সেটি টিনশেড করে দোতলা স্থাপনার ওপর নির্মিত। পাশেই এনেক্স মার্কেট। যেটি কয়েক তলা পাকা ভবন। এখানেও অনেকগুলো দোকান রয়েছে। তবে আগুন লেগেছে টিনশেড মার্কেটে। যেখানে সবই কাপড়। ফলে আগুন লাগায় দ্রুত তা ছড়িয়ে পড়ছে।

ফায়ার সার্ভিস বলছে, তারা ঢাকার সব ইউনিটকে বঙ্গবাজারে নিয়ে আসছে। যাতে আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৪টি ইউনিট কাজ করছে।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর