রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করছে জেলা প্রশাসন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২৩, ০১:৫২ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করছে জেলা প্রশাসন
আগুনে পুড়ে যাওয়া বঙ্গবাজার মার্কেট

রাজধানীর বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও কর্মচারীদের তালিকা করছে ঢাকা জেলা প্রশাসন।

শনিবার (৮ এপ্রিল) সকাল থেকে মার্কেটের সামনে এনেক্সকো ভবনের উল্টো পাশের একটি বুথ তৈরি করা হয়েছে। সেখানে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও কর্মচারীরা তালিকায় নিজেদের নাম তুলছেন।


বিজ্ঞাপন


ঢাকা অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজুল আমিন জানান, তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নামের তালিকা সংগ্রহ করছেন। প্রত্যেক ক্ষতিগ্রস্ত কর্মচারী ও ব্যবসায়ীদের কাছ থেকে আইডি কার্ড, লাইসেন্স এবং ব্যবসার রেজিস্ট্রেশন নাম্বার দেখে তালিকায় নাম তুলছেন তারা। আজ থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। সকল ব্যবসায়ীদের নাম না আসা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

সরেজমিনে দেখা যায়, তালিকায় নিজেদের নাম তুলতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা লাইনে দাঁড়িয়ে আছেন। মাথার ওপরে তপ্ত রোদকে উপেক্ষা করে শত শত ব্যবসায়ী এসেছেন তালিকায় নিজেদের নাম তুলতে।

বিপদের এই দিনে সরকারি সহায়তা পেলে কিছুটা হলেও উঠে দাঁড়াতে পারবেন বলে আশা ব্যবসায়ীদের।

গত ৪ এপ্রিল সকালে বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট দীর্ঘসময় আগুন নেভানোর কাজে অংশ নেয়।


বিজ্ঞাপন


শেষ পর্যন্ত ৭৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিভে গেলেও কিছু রেখে যায়নি স্মরণকালের ভয়াবহ এই আগুন। সব কিছু পুড়িয়ে ব্যবসায়ীদের নিঃস্ব করে থেমে যায় আগুন।

এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর