সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

ভস্ম হাজার হাজার দোকান, বাকি নেই কিছুই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৯:৩৬ এএম

শেয়ার করুন:

ভস্ম হাজার হাজার দোকান, বাকি নেই কিছুই

রাজধানীর বঙ্গবাজার মার্কেটের কিছু অংশ ছিল তিন তলা এবং কিছু অংশ ছিল চার তলা। ব্যবসায়ীরা বলছেন সেখানে অন্তত সাড়ে চার থেকে পাঁচ হাজার দোকান ছিল। তবে ভয়াবহ আগুনে একেবারে ভস্ম হয়ে গেছে সব। মাটিতে মিশে গেছে পুরো মার্কেট।

রাজধানীর বঙ্গবাজারে লাগা ভয়াবহ আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট। মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরের দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে। 


বিজ্ঞাপন


ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে সকাল ৬টা ১০ মিনিটের দিকে বিভিন্ন ইউনিটকে সেখানে যাওয়ার অনুরোধ করে। এরপর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার ফাইটারদের প্রথম ইউনিট।

fire

আগুনের তীব্রতা এতটাই ভয়াবহ যে পানি দিয়েও সেটি কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা যায়নি। এছাড়া সেখানে প্রাথমিকভাবে পানির সংকটও দেখা দেয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলের পুকুর থেকে পানি নেয় অগ্নিনির্বাপক কর্মীরা।

আশপাশের কয়েকটি ভবনেও রয়েছে মার্কেট। সেখানেও ছড়িয়ে পড়েছে আগুন। সেখানকার মার্কেটের ব্যবসায়ীরা তাদের মালামাল অন্যত্র সরিয়ে নিচ্ছেন।


বিজ্ঞাপন


ছেলে, মেয়েদের প্যান্ট, শার্টসহ কাপড়ের জন্য ঢাকার বিখ্যাত বঙ্গবাজারের মার্কেট। মঙ্গলবার ভোরের আগুনে পুড়ছে মার্কেটটির বেশিরভাগ দোকান। আসছে ঈদকে কেন্দ্র করে সব দোকানেই মজুত করে রাখা হয়েছিল বিপুল কাপড়। আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়লে সব পুড়ে ছাই হয়ে যাওয়ার ভয় করছেন ব্যবসায়ীরা। এতে পথে বসার আশঙ্কা করছেন তারা।

fire

সরেজমিনে দেখা গেছে, বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগা মার্কেটটি কাপড়ের হওয়ায় এর তীব্রতা প্রতিক্ষণে বেড়েই চলছে। মার্কেট লাগোয়া দক্ষিণ পাশে ফায়ার সার্ভিসের হেড কোয়ার্টার ও পূর্ব পাশে পুলিশ হেডকোয়ার্টার। তাই শুরু থেকেই পুলিশের সহযোগিতায় দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে।

ব্যবসায়ীরা জানান, ঈদকে সামনে রেখে ব্যাপক মালামালের মজুত করা হয়েছিল। দিনে দিনে ক্রেতা বাড়ছিল। কিন্তু আগুনে সবশেষ হয়ে গেলে তাদের পথে বসা ছাড়া উপায় থাকবে না।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর