রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

‘২ কোটি টাকার মাল শেষ, পথে বইসা গেছি’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১২:০৪ পিএম

শেয়ার করুন:

‘২ কোটি টাকার মাল শেষ, পথে বইসা গেছি’
ছবি: ঢাকা মেইল।

‘সব শেষ হইয়া গেছে! গতকালই দোকানে মাল ঢুকাইছিলাম, আইজকা চারটা দোকান পুড়ে আমি এখন পথে বইসা গেছি। দুই কোটি টাকার মালামাল সব পুইড়া শেষ।’

এভাবেই আহাজারি করছিলেন বঙ্গবাজার মার্কেটের কাপড় ব্যবসায়ী রাসেল। ঢাকা মেইলকে তিনি বলেন, ‘আমাদের চার ভাই মিলে ব্যবসা। চারটা দোকান ছিল। দোকানে সব দামী মাল ছিল। সামান্যকিছু মাল সরাইতে পারছি।’


বিজ্ঞাপন


Fireরাসেলের মতো অনেক ব্যবসায়ীই এখন আহাজারি করছেন গুলিস্তানের নগর ভবনের সামনে। অনেকেরই দীর্ঘদিনের স্বপ্ন-সঞ্চয় পুড়ে ছাই হয়ে গেছে ভোরের আগুনে।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে এই অগ্নিকাণ্ড ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে তীব্রতা বাড়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়।

Fireসবশেষ খবর অনুযায়ী, ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। সেই সঙ্গে ঘটনাস্থলে কাজ করছে সেনাবাহিনী ও বিমানবাহিনীও। পাশাপাশি র‌্যাব, বিজিবি ও পুলিশ সদস্যরাও কাজ করছেন।

Fireএখনো আগুনের সূত্রপাত সম্পর্কে কোনো তথ্য না মিললেও শেষ খবর পাওয়া পর্যন্ত ভয়াবহ এই আগুনে সৃষ্ট ধোঁয়ায় ফায়ার সার্ভিসের ৪ জন কর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


Fireদুপুর ১২টার দিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত প্রায় সাড়ে ৫ ঘণ্টা পেরলেও এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর