রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

আগুন নেভাতে কাজ করছে জবির স্কাউট সদস্যরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৩:৩৩ পিএম

শেয়ার করুন:

আগুন নেভাতে কাজ করছে জবির স্কাউট সদস্যরা

রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগার খবর পেয়ে আগুন নেভানোর কাজে সহযোগিতা করতে ঘটনাস্থলে ছুটে গেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন রোভার স্কাউট সদস্য। সকাল থেকে তারা সহযোগিতা করছেন আগুন নেভানোর কাজে।

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬ টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সর্বশেষ ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটসহ বাংলাদেশ সেনাবাহিনী, বিমানবাহিনী ও বিজিবি সদস্যরা সাহায্য করে যাচ্ছে।


বিজ্ঞাপন


jb

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের চার সদস্যকে আগুন নেভানোর কাজে এগিয়ে আসতে দেখা গেছে। তারা হলেন, মুস্তাফিজুর রহমান, মিলন সরকার, জাহিদ হাসান সৈকত, আশিকুজ্জামান অনিক। পাশাপাশি বিএনসিসি সদস্যদেরও কাজ করতে দেখা গেছে।

jb

জবি রোভার স্কাউট দলের সদস্য ও আগুন নেভাতে সাহায্যকারি মুস্তাফিজুর রহমান জানান, আমরা সকালে আগুন লাগার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে চলে আসি। ফায়ার সার্ভিসের প্রশিক্ষণ থাকার কারণে আগুন নেভানোর কাজে এগিয়ে যাই। আমরা যতটুকু পেরেছি সাহায্য করার চেষ্টা করেছি। পানির পাইপ ধরে সাহায্য করা, লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া, উৎসুক জনতাকে সামাল দেওয়া সর্বোপরি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে থেকে আমরা আমাদের জায়গা থেকে যতটুকু করা সম্ভব সর্বোচ্চ চেষ্টা করছি। 


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, এখানের পরিস্থিতি অনেক ভয়াবহ। এত মানুষের ভেতরে কাজ পরিচালনা করা কঠিন। উৎসুক জনতাকে কোনো ভাবেই সরানো যাচ্ছিল না। সবাই ছবি তোলা, ভিডিও করায় ব্যস্ত। যার ফলে ফায়ার সার্ভিসসহ সকল ইউনিটের কাজ করা কঠিন হয়ে যাচ্ছে।

প্রতিনিধি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর