রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

আগুনের ঝুঁকিতে এনেক্সকো টাওয়ারের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৯:৫২ এএম

শেয়ার করুন:

আগুনের ঝুঁকিতে এনেক্সকো টাওয়ারের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

সাড়ে তিন ঘণ্টা ধরে চেষ্টা করেও কোনো কূলকিনারা হয়নি বঙ্গবাজারে লাগা আগুনের। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ানো হয়েছে ফায়ার সার্ভিসের ইউনিটের সংখ্যা। কিন্তু তাদের সব চেষ্টা ব্যর্থ হয়ে যাচ্ছে আগুনের ভয়াবহতার কাছে। ফলে আগুন ছড়িয়ে পড়েছে আশপাশের টিনশেড মার্কেটে। আগুনের সূত্রপাত হওয়া মার্কেটের পাশের এনেক্সকো টাওয়ারের মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখা রয়েছে। যেটি নিরাপদ রাখা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সোয়া ছয়টার দিকে বঙ্গবাজারে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ধীরে ধীরে আগুনের তীব্রতা বাড়তে থাকে। ফায়ার সার্ভিসের সঙ্গে সেনাবাহিনী, বিমানবাহিনী যোগ দিলেও আগুন নিয়ন্ত্রণে আসছে না।


বিজ্ঞাপন


fire

জানা গেছে, এনেক্সকো টাওয়ারে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ফুলবাড়িয়া শাখা। এখানকার ব্যবসায়ীদের অনেকের লেনদেন এই শাখায়। ফলে সবসময় লোকজনের আনাগোনা থাকত এখানে। কিন্তু আগুন লাগার পর আতঙ্কে ব্যাংকের সময় শুরু হলেও সেখানে ঢোকার সুযোগ হয়নি কারও। ফলে আজকে ব্যাংকের কার্যক্রম বন্ধ রয়েছে।

ব্যাংকটির মূল শাখায় কর্মরত একজন কর্মকর্তা ঢাকা মেইলকে বলেন, যেখানে আগুন লেগেছে তার পাশেই আমাদের ফুলবাড়িয়া ব্রাঞ্চ। শুনলাম ওখানেও আগুন ছড়িয়ে পড়তে পারে। খবরটা শুনে সবাই আতঙ্কিত হয়ে পড়েছে।

fire-6


বিজ্ঞাপন


এদিকে কীভাবে ব্যাংকসহ আশপাশের ভবন আগুনের হাত থেকে নিরাপদে রাখা যায় সেজন্য আপ্রাণ চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

গত মাসে রাজধানীর সিদ্দিক বাজারে ভয়াবহ বিস্ফোরণে স্যানিটারি মার্কেটের পাশের ভবনের ব্র্যাক ব্যাংক ক্ষতিগ্রস্ত হয়। পরে ব্যাংকটির কার্যক্রম গুটিয়ে পাশের নবাবপুর ব্র্যাঞ্চে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই কার্যক্রম চলছে।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর