রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

এনেক্সকো ভবন থেকে এখনও বের হচ্ছে ধোঁয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৫:২৮ পিএম

শেয়ার করুন:

এনেক্সকো ভবন থেকে এখনও বের হচ্ছে ধোঁয়া

পুড়ে ছাই হয়ে গেছে বঙ্গবাজার মার্কেট। এই মার্কেটেরই উত্তর দিকে থাকা এনেক্সকো ভবন থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে। ভবনটি থেকে মালামাল সরিয়ে নেওয়া হলেও ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে দাবি তাদের। 

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ভবনটির সামনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা এ কথা জানান। তাদের সঙ্গে যখন কথা হচ্ছিল তখন ভবনটির পঞ্চম ও ছষ্ঠ তলা থেকে সাদা ধোঁয়া বের হয়ে আসছিল। তবে পাশেই ফায়ারের কর্মীরা উচু মই লাগিয়ে অগ্নিনির্বাপনের কাজ করছিল।


বিজ্ঞাপন


এই ভবনেই চতুর্থ ও পঞ্চম তলায় কাপড়ের গোডাউন ছিল আমিনুল ইসলামের। তিনি জানান, তার একটি গোডাউন ক্ষতিগ্রস্ত হয়েছে। যা ছিল সব পুড়েছে গেছে। যেহুতু গোডাউনের অংশটি বঙ্গমার্কেটের দক্ষিণ দিকে ছিল। তাই তিনি কিছু মালামাল বের করতে সক্ষম হলেও বাকিগুলো রক্ষা করতে পারেননি। 

agun

তারই সঙ্গে এই ভবনের গোডাউনে মালামাল রাখেন মিলন সরকার। তিনি সকাল সাড়ে সাতটায় ঘুম থেকে উঠেই জানতে পারেন তার মার্কেটে আগুন লেগেছে। দ্রুত তিনি যাত্রাবাড়ী এলাকা থেকে ছুটে আসেন মার্কেট এলাকায়। কিন্তু ততক্ষণে তিনি কিছুই আর রক্ষা করতে পারেননি। 

তিনি বলছিলেন, বঙ্গমার্কেটে তার শাকিল গার্মেন্টস নামের একটি দোকানও ছিল। কিন্তু সেই দোকানের কিছুই রক্ষা হয়নি তার। অন্যদিকে এনেক্সকো ভবনে গোডাউন থাকলেও সেখানে আগুন প্রবেশ করায় অনেক ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত বলে দাবি তার। 


বিজ্ঞাপন


ব্যবসায়ীরা বলছেন, তারা সময় মতো আসতে পারেননি। এছাড়াও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুনে নেভানোর কাজে অবহেলা করেছে। ফলে আজকে তাদের এত বড় ক্ষতি বলে অভিযোগ তাদের।

এমআইকে/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর