রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

‘ঝুঁকিপূর্ণ মার্কেট চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩, ০৪:৫৭ পিএম

শেয়ার করুন:

‘ঝুঁকিপূর্ণ মার্কেট চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে’

রাজধানীর বিভিন্ন এলাকা থাকা ঝুঁকিপূর্ণ মার্কেটগুলো চিহ্নিত করে সেগুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। সিটি করপোরেশন আধুনিক ও নিরাপদ মার্কেট হতে পারে সেই ব্যবস্থা গ্রহণ করবে সিটি করপোরেশন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বুধবার (০৫ এপ্রিল) বিকেলে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। 


বিজ্ঞাপন


বঙ্গবাজারে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পূর্ণবাসনের বিষয়ে সিটি করপোরেশন যৌক্তিক সিদ্ধান্ত নেবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আরেকটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

আগুনে কারো গাফিলতি ছিল কি না অথবা পরবর্তীতে আমাদের কী করনীয় সেই দিকনির্দেশনা পাওয়া যাবে। ভবিষ্যতে যাতে এমন বড় অগ্নিকাণ্ড না হয় সেক্ষেত্রে ফায়ার সার্ভিসের নির্দেশনা মেনে চলবেন বলেও যোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, আসন্ন ঈদকে টার্গেট করে তারা বন্ধু-বান্ধব ও আত্মীয়দের কাছ থেকে টাকা নিয়ে মালামাল তুলেছিলেন। কিন্তু ভয়াবহ আগুনে সবকিছু ধংস হয়ে যায়। 

তিনি জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রী সব সময় মনিটর করছেন এবং এটি কি করা যায় পরবর্তীতে সিদ্ধান্ত তিনি দেবেন। 


বিজ্ঞাপন


ব্যবসায়ীদের পুনর্বাসন করবেন কি না অথবা আপনারা অন্য কোনো চিন্তা ভাবনা করছেন। এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটার সিদ্ধান্ত হবে। এটা সিটি করপোরেশন টেন্ডারও করেছিল।  একজন কন্ট্রাক্টও করেছিল। তারপর ব্যবসায়ীদের অনুরোধে হাইকোর্ট থেকে স্থগিতাদেশ দেন। 

পানির সংকটের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফায়ার সার্ভিসকে আমরা ঢেলে সাজাচ্ছি। পানির সরবরাহ না থাকলে ফায়ার সার্ভিস অসহায় হয়ে পড়ে। পানির ব্যবস্থা থাকার জন্য সিটি করপোরেশন ও রাজউক ব্যবস্থা নেবেন।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর