রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ফায়ার সার্ভিস দফতরে হামলা পরিকল্পিত হতে পারে: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২৩, ০২:৪৬ পিএম

শেয়ার করুন:

ফায়ার সার্ভিস দফতরে হামলা পরিকল্পিত হতে পারে: ডিএমপি কমিশনার

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের দিন ফায়ার সার্ভিস সদর দফতরে হামলার ঘটনা পরিকল্পিত হতে পারে বলে মনে করছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেছেন, মনে হচ্ছে ফায়ার সার্ভিসের সদর দফতরের হামলাটি পরিকল্পিত আক্রমণ। আমরা এই মামলা রেকর্ড করেছি। এর মধ্যে ১১ জন আসামিকে গ্রেফতার করেছি।  


বিজ্ঞাপন


শনিবার (৮ এপ্রিল) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) ঢাকা ডিবেট ফর ডেমোক্রেসির অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, ফায়ার সার্ভিসের সদর দফতরে  বিক্ষিপ্ত কিছু জনতা ভাঙচুর করেছে। এ সময় অফিস ও কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। গ্রেফতারদের সঙ্গে ভিডিও ফুটেজের অনেকের চেহারার মিল আছে। আমরা তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করছি। ফায়ার সার্ভিসে হামলার ঘটনায় গ্রেফতার আসামিদের আরও জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করব। এখানে অন্য কোনো পরিকল্পনা, ভিন্ন কোনো দৃষ্টিকোণ ও ভিন্ন কোনো গোষ্ঠীর থেকে এই ঘটনা ঘটিয়েছে কিনা রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তথ্য পেলে জানাব।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেন, আমি মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি বঙ্গবাজারের আগুন লাগার স্থানে বহুতল ভবন করার কথা ছিল। ব্যবসায়ীদের একাংশ এখানে বহুতল ভবন করার বিপক্ষে। তাদের (ব্যবসায়ীদের) মধ্যে দ্বন্দ্ব আছে। বঙ্গবাজারে আগুন লাগার কারণ কি, সেটা নিয়ে তদন্ত কমিটি করেছে ফায়ার সার্ভিস ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগুন লাগার কারণ তারাই তদন্ত করছেন।

গত ৪ এপ্রিল সকালে বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট দীর্ঘসময় আগুন নেভানোর কাজে অংশ নেয়।


বিজ্ঞাপন


শেষ পর্যন্ত ৭৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিভে গেলেও কিছু রেখে যায়নি স্মরণকালের ভয়াবহ এই আগুন। সব কিছু পুড়িয়ে ব্যবসায়ীদের নিঃস্ব করে থেমে যায় আগুন।

ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর