সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

এনেক্সকো টাওয়ারের আগুন এখনও নেভেনি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৯:১০ পিএম

শেয়ার করুন:

এনেক্সকো টাওয়ারের আগুন এখনও নেভেনি

রাজধানীর বঙ্গবাজারের এনেক্সকো টাওয়ারের আগুন এখনও নেভেনি। ভবনটি থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে। ফায়ার সার্ভিস সদস্যদের ভবনটিতে কাজ করতেও দেখা গেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাত পৌনে নয়টায় বঙ্গবাজার এলাকায় গিয়ে এনেক্সকো টাওয়ারে ধোঁয়া বের হওয়ার দৃশ্য দেখা যায়। 


বিজ্ঞাপন


জানা গেছে, আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো থেকে ধোঁয়া বের হচ্ছে। তবে আগুন ছড়ানোর কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

fire

এর আগে, মঙ্গলবার ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে আগুনের তীব্রতা বাড়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়।

সবশেষ প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণ আসে। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের আপ্রাণ চেষ্টায় দুপুর ১২টা ৩৬ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন। এতে আশপাশের ভবনে আর আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 


বিজ্ঞাপন


এদিকে, ভয়াবহ আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে ফায়ার সার্ভিস।

anec

মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের কাছে এই তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান, আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি নির্ধারণের জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যদের কমিটি গঠন করা হয়েছে।  তবে তদন্তের দায়িত্বে কারা রয়েছেন তা জানানটি সংস্থাটির প্রধান।

আগুন নিয়ন্ত্রণে আনতে কেন এত সময় লেগেছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগুনের তীব্রতা এমনিতেই বেশি ছিল। তার ওপর উৎসুক জনতার কারণে ভালোভাবে কাজ করা যাচ্ছে না। সেই সঙ্গে পানির স্বল্পতা তো আছেই।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান, আজ বিপরীত দিক থেকে বাতাসও বেশি ছিল। এ কারণেই আগুন ছড়িয়েছে দ্রুত। আর এসব কারণেই আগুন নিয়ন্ত্রণে এত বেশি সময় লেগছে বলে জানান তিনি।

কেআর/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর