সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

যেভাবে ছড়ায় আগুনের ভয়াবহতা 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১২:৪৪ পিএম

শেয়ার করুন:

যেভাবে ছড়ায় আগুনের ভয়াবহতা 

রাজধানীর বঙ্গবাজারের মহানগর মার্কেটের গোডাউন এরিয়া থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শী ব্যবসায়ীরা। তাদের দাবি, মহানগর মার্কেট কাঠ ও টিনের হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আগুনের পরপরই অনেক ব্যবসায়ী দোকানের মালামাল বের করে সামনের নিউ সেক্রেটারি সড়কে রাখেন। এক দিকে আগুন অন্য দিকে মালামাল বের করার কারণে সামনের রাস্তায় মালামাল স্তূপ করতে থাকেন ব্যবসায়ীরা। প্রায় ঘণ্টাখানেক জ্বলার পরে সকাল ৭টার দিকে বঙ্গবাজারের একাংশ ধসে পড়ে। এ সময় রাস্তায় স্তূপ করে রাখা কাপড়ে আগুন লাগে। এরপর স্তূপ করা কাপড়গুলো ইসলামিয়া মার্কেটের সিঁড়িতেও ছিল। এতে ওই মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ে।

এছাড়া মহানগর, বঙ্গবাজারে পাশে এনেক্সকো টাওয়ার হওয়াতে আগুন দ্রুত ওই মার্কেটে ছড়িয়ে পড়ে। মঙ্গলবার (৪ এপ্রিল) বেলা ১২টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।


বিজ্ঞাপন


এনেক্সকো মার্কেটের দোকান মালিক নাসিম বলেন, বঙ্গবাজার, মহানগর, আদর্শ ও গুলিস্তান মার্কেট আগুনে পুড়ে গেছে। এখন এনেক্সকো মার্কেটে আগুন লেগেছে।

আরেক দোকান মালিক আল মামুন বলেন, আগুন লেগেছে বঙ্গবাজার মহানগর মার্কেট থেকে। আমার দোকান এনেক্সকো মার্কেটে। এখন আমার দোকানও শেষ!

ব্যবসায়ীরা জানান, ঈদ উপলক্ষে শাড়ি ও জিন্সের প্যান্টসহ বিপুল কাপড়ের স্টক ছিল তাদের দোকানে। সব দোকানে কাপড় থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টার দিকে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। পরে সকাল ৬টা ১০ মিনিটের দিকে বিভিন্ন ইউনিটকে সেখানে যাওয়ার অনুরোধ করে ফায়ার সার্ভিসের সদর দফতর। এরপর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার ফাইটারদের প্রথম ইউনিট। এখন পর্যন্ত আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট। 


বিজ্ঞাপন


কেআর/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর