রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

আগুন থেকে রক্ষা পেলেও চোরের হাত থেকে রক্ষা পায়নি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০২:৫০ পিএম

শেয়ার করুন:

আগুন থেকে রক্ষা পেলেও চোরের হাত থেকে রক্ষা পায়নি
আগুন থেকে বাঁচাতে মালামাল সরানোর চেষ্টা করেন ব্যবসায়ীরা

ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে রাজধানীর কাপড়ের পাইকারি মার্কেট হিসেবে পরিচিত বঙ্গবাজার। ব্যবসায়ীরা বলছেন সেখানে প্রায় পাঁচ হাজার দোকান ছিল। তার কিছুই এখন অবশিষ্ট নেই। চারপাশে আহাজারি করছেন ব্যবসায়ীরা। এর মধ্যেও কোনোরকমে উদ্ধার করা মালপত্র চুরির অভিযোগ করেছেন তারা।

অগ্নিকাণ্ডস্থলে দোকানের মালামাল চুরি গেছে বলে অভিযোগ করেছেন ব্যবসায়ী সাইফুল ইসলাম। তিনি জানিয়েছেন, আগুন থেকে বাঁচিয়ে তিনি দোকানের মালপত্র বাইরে নিয়ে এসেছিলেন। পরে সেখান থেকে কয়েকটি বস্তা চুরি হয়ে গেছে।


বিজ্ঞাপন


মায়ের দোয়া নামের কাপড়ের দোকানের মালিক সাইফুল অভিযোগ করে বলেন, মহানগর শপিং কমপ্লেক্সে আগুন লাগার পর তিনি মালামালগুলো দোকান থেকে বস্তায় করে রাস্তায় এনে রেখেছিলেন। সেখান থেকে কয়েকটি বস্তা কে বা কারা চুরি করে নিয়ে গেছে।

সাইফুল ইসলাম সংবাদমাধ্যমকে আরও বলেন, ঈদকে সামনে রেখে প্রায় কোটি টাকার কাপড় দোকানে ওঠানো হয়েছিল। আগুন লাগার পর সেগুলো দ্রুত সরিয়ে রাস্তায় নিয়ে আসি। তারপর সেখান থেকে কয়েকটি বস্তা চুরি হয়ে গেছে।

ঈদের আগে বঙ্গবাজার বাজারে তৈরি পোশাক বিক্রির ব্যবসার জন্য বেলায়েত হোসেন ও তার চার ভাই ৫০ লাখ টাকা বিনিয়োগ করেছেন। এর জন্য তাদের ঋণ নিতে হয়েছে। দশ বছরের বিনিয়োগ মাত্র কয়েক সেকেন্ডেই পুড়ে ছাই হয়ে গেছে।

ব্যাপক অগ্নিকাণ্ডের পর বেলায়েত বলেন, 'একটি দোকান দিয়ে শুরু করে গত ১০ বছরের চেষ্টায় পাঁচটি দোকান নিয়েছিলাম। আমাদের ৫ কোটি টাকার ব্যবসা ছিল। এখন আমাদের কিছুই নেই।'


বিজ্ঞাপন


মঙ্গলবার সকালে লাগা আগুনে বঙ্গবাজার শপিং কমপ্লেক্সের কয়েক হাজার তৈরি পোশাকের দোকান ও জুতার দোকান পুড়ে ছাই হয়ে গেছে। কমপ্লেক্সে চারটি মার্কেট ছিল- আদর্শ মার্কেট, মহানগর কমপ্লেক্স, গুলিস্তান মার্কেট এবং বঙ্গবাজার মার্কেট।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

দীর্ঘ সাড়ে সাত ঘণ্টা পর রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণ এসেছে। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের আপ্রাণ চেষ্টায় দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। এতে আশপাশের ভবনে আর আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর