রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

আগুন নেভাতে নিয়ামকের ভূমিকায় ঢাবির পুকুর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৭:৪৬ পিএম

শেয়ার করুন:

আগুন নেভাতে নিয়ামকের ভূমিকায় ঢাবির পুকুর

রাজধানীর বঙ্গবাজারে কয়েকটি মার্কেটে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে নিয়ামকের ভূমিকা রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের পুকুর। যখন তীব্র পানি সংকটে আগুন নেভাতে কূলকিনারা পাচ্ছিলেন না ফায়ার কর্মীরা তখন এই পুকুর থেকে পাইপের মাধ্যমে পানি সরবরাহ করা হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে এখান থেকে প্রায় ২০টি মেশিন লাগিয়ে পানি সরবরাহ করতে দেখা যায়। একের পর এক দমকল গাড়ি এসে এখান থেকে পানি নিয়ে যায়। হলের নিরাপত্তা প্রহরী মো. সুমন বলেন, সাড়ে ৬টা থেকে সাতটি পাইপ লাগিয়ে পুকুর থেকে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ার সার্ভিসের লোকজন আমাদের কাছে আসে পানির জন্য। পরে আমরা হলের গেট খুলে দিই।


বিজ্ঞাপন


ফায়ার কর্মীদের আপ্রাণ প্রচেষ্টায় সাড়ে ছয় ঘণ্টা পর রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণ আসে। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে।

DU2

মঙ্গলবার ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে এই অগ্নিকাণ্ড ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়।

ভয়াবহ আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে ফায়ার সার্ভিস। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের কাছে এই তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। ডিজি জানান, আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতির নির্ধারণের জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যদের কমিটি গঠন করা হয়েছে। তবে তদন্তের দায়িত্বে কারা রয়েছেন তা জানানটি সংস্থাটির প্রধান।


বিজ্ঞাপন


টিএই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর