রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

আগুন লাগা ভবন ছিল অত্যন্ত ঝুঁকিপূর্ণ: ফায়ার ডিজি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০১:৩৫ পিএম

শেয়ার করুন:

আগুন লাগা ভবন ছিল অত্যন্ত ঝুঁকিপূর্ণ: ফায়ার ডিজি
ছবি: ঢাকা মেইল।

রাজধানীর বঙ্গবাজারে আগুনে পুড়ে ছাই হওয়া মার্কেটের ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ ছিল বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১টার দিকে ফায়ার সার্ভিস অধিদফতরের গেটে এক ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছেন তিনি।


বিজ্ঞাপন


ফায়ার ডিজি বলেন, ২০১৯ সালের ১০ এপ্রিল মার্কেটের ভবনকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছি। এমনকি ১০ বার নোটিশ দিয়েছি। করণীয় যা ছিল করেছি।

এ সময় ফায়ার সার্ভিসের সদর দফতরে হামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমরা তো আপনাদের জন্যই জীবন দিচ্ছি, এরপরও কেন আমাদের ওপর আঘাত এলো। কারা ফায়ার সার্ভিসের ওপর আঘাত করল তা আমার বোধগম্য নয়।

Fireফায়ার ডিজি বলেন, ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের আটজন সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনের অবস্থা ক্রিটিক্যাল।


বিজ্ঞাপন


অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ৫ সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, তারা সুষ্ঠুভাবে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দেবে।

Fireমঙ্গলবার ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে এই অগ্নিকাণ্ড ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে তীব্রতা বাড়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়।

Fireসবশেষ দীর্ঘ সাড়ে ছয় ঘণ্টা পর রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণ আসে। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের আপ্রাণ চেষ্টায় দুপুর ১২টা ৩৬ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন। এতে আশপাশের ভবনে আর আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর