রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ধোঁয়ায় অন্ধকার চারপাশ, আগুনের দিকে ছুটে যেতে চায় ব্যবসায়ীরা!

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৯:৩৮ এএম

শেয়ার করুন:

ধোঁয়ায় অন্ধকার চারপাশ, আগুনের দিকে ছুটে যেতে চায় ব্যবসায়ীরা!

রাজধানীর বঙ্গবাজারে লাগা ভয়াবহ আগুনে টিনশেডের পুরো মার্কেট পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়েছে আশপাশের বিভিন্ন মার্কেটে। আগুনে নিজের ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হতে দেখে কষ্ট সহ্য করতে না পেরে অনেক ব্যবসায়ী ছুটে যাচ্ছেন আগুনে দিকেই!

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরের দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে। জানা গেছে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে সকাল ৬টা ১০ মিনিটের দিকে বিভিন্ন ইউনিটকে সেখানে যাওয়ার অনুরোধ করে। এরপর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার ফাইটারদের প্রথম ইউনিট। এখন পর্যন্ত আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৭টি ইউনিট। 


বিজ্ঞাপন


ঘটনাস্থল থেকে ঢাকা মেইলের নিজস্ব প্রতিবেদক খলিলুর রহমানের দেওয় তথ্যমতে— ইতোমধ্যে দোতলা টিনশেড মার্কেটটি পুরোই পুড়ে ছাই হয়ে গেছে। একটি বিল্ডিংয়ের ওপর থেকে দেখা যাচ্ছে, টিনশেডের মাার্কেট পুরোটাই পুড়ে গেছে। এখন টিনশেডের পাশে থাকা এনেক্সকো বিল্ডিংয়ের আগুন ছড়িয়ে পড়েছে। বাতাস থাকায় প্রচুর ধোঁয়া এই এলাকায়। আমি কয়েকজনকে দেখেছি, কষ্ট সহ্য করতে না পেরে বারবার আগুনের মধ্যে ছুটে যাওয়ার চেষ্টা করছে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের দিকে। ফায়ার সার্ভিসের লোকজন আগুন নেভানোর পাশাপাশি এখন ব্যবসায়ীদেরও ধরে রাখতে হচ্ছে। 

বঙ্গবাজার এলাকায় প্রতক্ষ্যদর্শী আবুল হোসেন বলেন, একটু আগে হঠাৎ একজন দৌড়ে দিয়া ভেতরে যাচ্ছিল। ফায়ার সার্ভির ধরে পুলিশের কাছে দিয়ে বলে পাশে নিয়ে যান। সে কান্না করে বলে যাচ্ছি এই জীবন থাকা না থাকা সমান। জীবনের সব শেষ। 

এক ব্যবসায়ী মাটিতে বসে কান্না করছিল চোখের সামনে এভবে পুড়ছে কিছুই করতে পারছি না। আমি আর কেমন চলবো। আমি বাঁচতে চাই না। কান্নার কারণে নাম জানতে পারা যায়নি ব্যবসায়ীর। 

ব্যবসায়ীদের কান্নার রোল পড়ে গেছে বঙ্গবাজার এলাকায়। যারা দেখতে এসেছেন তারাও ব্যবসায়ীদের কষ্টে কাঁদছে। বিভিন্ন দিকের বাতাস বইছে, সে কারণে ধোঁয়া এদিক সেদিকে এখন পুরান ঢাকা এলাকা ছেয়ে গেছে। ধোঁয়ার কারণে অনেকের শ্বাস কষ্ট হচ্ছে। এছাড়া হেলিকপ্টার দিয়ে ওপর থেকে পানি দেওয়া হচ্ছে। তবে ধোঁয়ার মাত্রা এতো বেশি যে কারণে সবারই কাজ করতে সমস্যা হচ্ছে বলে জানা গেছে।


বিজ্ঞাপন


আগুনের কারণে আশপাশের সড়ক বন্ধ রয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি। 

ডব্লিউএইচ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর