রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

চোরের চোখ ব্যবসায়ীদের মালামালে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১২:৩৬ পিএম

শেয়ার করুন:

চোরের চোখ ব্যবসায়ীদের মালামালে

আগুন থেকে কিছু মালামাল রক্ষা করা গেলেও সেগুলো চুরি হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বঙ্গবাজারে অগ্নিকাণ্ড কবলিত মার্কেটগুলোর ব্যবসায়ীরা। তাদের দাবি— একদল লোক অগ্নিকাণ্ডের সুযোগ নিয়ে আগুন থেকে রক্ষা করা মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে। এতে হাজারো মানুষের ভিড়ে চোর শনাক্ত করতে হিমশিম খেতে হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীকে। 

ব্যবসায়ীদের দাবি— আগুন ছড়িয়ে পড়ার আগে দোকানিরা কিছু কিছু মালামাল সড়কের পাশে স্তূপ করেছেন। কেউ কেউ পাহারা দিলেও অনেকে খোলা আকাশের নিচে রেখে গেছেন। সেই সুযোগ কাজে লাগিয়ে মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে চোরেরা। 


বিজ্ঞাপন


ব্যবসায়ী রাশেদুল ঢাকা মেইলকে বলেন, কিছু মালামাল সড়কে এনে রাখতে পেরেছি। আরও আনতে গিয়ে দেখি সড়কের পাশে রাখা বেশ কিছু মালামাল চুরি হয়ে গেছে।  

ফ্লাইওভার ব্রিজের নিচের অংশে দেখা যায়, ফায়ার সার্ভিসের পানিতে ভেজা মালামাল ব্যাগে ভর্তি করছেন অনেকে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের সরিয়ে দিলেও আবার ফিরে এসে একই কাজ করছেন তারা। অন্য দিকে এসব লোক সুযোগ পেলেই মালামাল মাথায় নিয়ে ছুটছেন।

এ সময় পুলিশ ও বিজিবি সদস্যদের মাইকে মালামাল দোকান মালিকদের অনুপস্থিতিতে না সরিয়ে নেওয়ার আহ্বান জানাতেও দেখা গেছে।  

ঘটনাস্থলের আশপাশে ঘুরে দেখা যায়, রাস্তায় যান চলাচল বন্ধ। গুলিস্তান ফ্লাইওভার যেন রূপ নিয়েছে জনসমুদ্রে। ফায়ার সার্ভিসকর্মী, গণমাধ্যমকর্মী, দোকান মালিক ও কর্মচারীসহ উৎসুক জনতার ভিড় পুরো ফ্লাইওভারজুড়ে।


বিজ্ঞাপন


শেষ খবর পাওয়া পর্যন্ত বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নেভানোর কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট। এছাড়া তাদের সঙ্গে যুক্ত হয়ে একযোগে কাজ করছে সেনা, নৌ, বিমানবাহিনী ও বিজিবির সদস্যরা।

ডিএইচডি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর