রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

কয়েক হাজার কোটি টাকার ক্ষতির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১২:০৯ পিএম

শেয়ার করুন:

কয়েক হাজার কোটি টাকার ক্ষতির আশঙ্কা

রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুনে কয়েক হাজার কোটি টাকার বেশি মূল্যের ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। তার মতে, ঈদের আগে ব্যবসায়ীদের জীবনে যেন কেয়ামত নেমে এসেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) বেলা ১২টায় ঢাকা মেইলের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। সকাল সোয়া ছয়টার দিকে লাগা আগুন এখনো নেভেনি।


বিজ্ঞাপন


এক প্রশ্নের জবাবে হেলাল উদ্দিন বলেন, 'এখানে প্রায় আড়াই হাজার দোকান ছিল। ক্ষতির পরিমাণ তো বলা তো মুশকিল। তবে কয়েক হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।'

DHAKA-2

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন এই ব্যবসায়ী নেতা। তিনি বলেন, 'এটা শুধু ক্ষতি না। ব্যবসায়ীদের জীবনে ঈদের আগে কেয়ামত হয়ে গেল। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।'

মঙ্গলবার সকাল সোয়া ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজার পাইকারি কাপড়ের মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সকাল ৬টা ১০ মিনিটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস৷ ৬টা ১২ মিনিট থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ঘটনার ৬ ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি।


বিজ্ঞাপন


dhaka

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট। ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করছেন সেনা ও বিমানবাহিনীর কর্মকর্তারা। মোতায়েন রয়েছে বিজিবি, র‍্যাব ও পুলিশ।

কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর