সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

নিমিষেই পুড়ে ছাই কয়েক হাজার ব্যবসায়ীর স্বপ্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৮:৪২ এএম

শেয়ার করুন:

নিমিষেই পুড়ে ছাই কয়েক হাজার ব্যবসায়ীর স্বপ্ন

আসছে রোজার ঈদকে কেন্দ্র করে ক্রমেই ক্রেতাদের আনাগোনায় মুখর হয়ে উঠতে শুরু করেছিল ঢাকার কাপড়ের বড় পাইকারি ও খুচরা মার্কেট বঙ্গবাজার। এখানকার আদর্শ হকার্স মার্কেট, মহানগরী ও বঙ্গ গুলিস্তান নামে তিনটি অংশের দোকানে কয়েক হাজার দোকানি ঈদের জন্য নতুন নতুন কাপড়ের কালেকশন মজুদ রেখেছিলেন। স্বপ্ন দেখেছিলেন ভালো বেচা-বিক্রির। কিন্তু মঙ্গলবার (৪ এপ্রিল) সকালের এক অগ্নিকাণ্ডে সব স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে।

এ দিন ভোর সোয়া ৬টার দিকে লাগা হঠাৎ এই আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। ধীরে ধীরে যোগ হচ্ছে ফায়ার সার্ভিসের নতুন নতুন ইউনিট। এখন পর্যন্ত আগুন নেভাতে অংশ নিয়েছে ৪৩টি ইউনিট। সেই সঙ্গে ঘটনাস্থলে ডাকা হয়েছে ঢাকার সব ইউনিটকে।


বিজ্ঞাপন


Fireএদিকে, আগুন লাগার খবরে ঘটনাস্থলে ছুটে এসেছেন ব্যবসায়ীরাও। চোখের সামনেই নিজেদের সম্বল এভাবে পুড়ে শেষ হতে দেখে অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

রাজধানীর ব্যস্ততম এই মার্কেটে সব বয়সী নারী-পুরুষের সব ধরনের পোশাক পাওয়া যায়। এখানে আনুমানিক ২১ হাজার ২৫০ বর্গফুট জায়গায় ছোট-বড় কয়েক হাজার দোকান রয়েছে বলে জানা গেছে।

এদিকে, আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে সেনা ও বিমান বাহিনীর ফায়ার সার্ভিস টিম। তারাও একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

Fireঅন্যদিকে, আগুন নেভাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক, মুসলিম হলের পুকুর থেকে সাতটি পাইপ লাগিয়ে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস।


বিজ্ঞাপন


মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে ভয়াবহ এই আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। পরে ৬টা ১২ মিনিটেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে তারা। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া শেষ খবর পাওয়া অবধি হতাহতের কোনো খবরও পাওয়া যায়নি।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর