রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ৫ সদস্যের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৩:৪৭ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ৫ সদস্যের তদন্ত কমিটি

রাজধানীর বঙ্গবাজারে মার্কেটে লাগা ভয়াবহ আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের কাছে এই তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।


বিজ্ঞাপন


ডিজি জানান, আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতির নির্ধারণের জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যদের কমিটি গঠন করা হয়েছে।  তবে তদন্তের দায়িত্বে কারা রয়েছেন তা জানানটি সংস্থাটির প্রধান।

আগুন নিয়ন্ত্রণে আনতে কেন এত সময় লেগেছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগুনের তীব্রতা এমনিতেই বেশি ছিল। তার ওপর উৎসুক জনতার কারণে ভালোভাবে কাজ করা যাচ্ছে না। সেই সাথে পানির স্বল্পতা তো আছেই।

DG2

ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান, আজ বিপরীত দিক থেকে বাতাসও বেশি। এ কারণেই আগুন ছড়িয়েছে দ্রুত। আর এসব কারণেই আগুন নিয়ন্ত্রণে এত বেশি সময় লাগছে বলে জানান তিনি।


বিজ্ঞাপন


মঙ্গলবার ভোর ৬টার দিকে গুলিস্তানের বঙ্গবাজারে এই অগ্নিকাণ্ড ঘটে। এর পাশেই ফায়ার সার্ভিসের সদর দফতর হওয়ায় সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। পরে পানির সংকট ও তীব্র বাতাসের ফলে তীব্রতা বাড়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়।

সবশেষ প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণ আসে। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের আপ্রাণ চেষ্টায় দুপুর ১২টা ৩৬ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন। এতে আশপাশের ভবনে আর আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা নেই বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তবে আগুন এখনো পুরোপুরি নেভেনি।

কেআর/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর