সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

উৎসুক জনতাকে ঠেকাতে হিমশিম খাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১০:২৯ এএম

শেয়ার করুন:

উৎসুক জনতাকে ঠেকাতে হিমশিম খাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী

রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন চার ঘণ্টাতেও নেভেনি। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট সকাল সোয়া ছয়টা থেকে আপ্রাণ চেষ্টা করলেও এখনো আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। ওই ভবনের আশপাশে উৎসুক জনতার ভিড়ের কারণে বাধাগ্রস্ত হচ্ছে উদ্ধার কাজ।

ঘটনাস্থলে প্রবেশ করতে বাধাপ্রাপ্ত হচ্ছে আগুন নেভানোর কাজে আসা ফায়ারের যানগুলো। উৎসুক জনতা নিয়ন্ত্রণে পুলিশকে হিমশিম খেতে হচ্ছে।


বিজ্ঞাপন


মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সোয়া ছয়টার দিকে লাগা আগুনে ইতেমধ্যেই পুড়ে ছাই হয়ে গেছে বহু টিনের দোকান। আশপাশের ভবনেও ছড়িয়েছে আগুন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আগুন লাগা এলাকায় নতুন বিড়ম্বনা উৎসুক মানুষের অতিরিক্ত চাপ। যা সামলাতে হিমশিম খাচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা। আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে মাইকিং করেও সরানো যাচ্ছে না জনতাকে।

FIRE-2

ধোঁয়ার কারণে অন্ধকারে আচ্ছন্ন বঙ্গবাজারের আশপাশের এলাকা। ধাপে ধাপে বেড়ে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট কাজ করছে আগুন নিয়ন্ত্রণে। এর পাশাপাশি আছে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও।

সরেজমিনে মাইকিং করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বারবার উৎসুক জনতাকে সরিয়ে যাওয়ার অনুরোধ করতে দেখা গেছে। সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত যে পরিমাণ উৎসুক মানুষের ভিড় ছিল ৯টার পর থেকে তা দ্বিগুণের বেশি হয়। ১০টার দিকে মানুষের ভিড় আরও বাড়ে। মূলত সকালে কিছু ব্যবসায়ী আর দোকানের কর্মচারীরা ছুটে আসেন। আবার যেসব ব্যবসায়ীর বাসা দূরে তারাও এখন পৌঁছেছে। সেই সঙ্গে রাজধানীর ঘুম ভেঙে উঠা আশপাশ এলাকার মানুষগুলো আগুনের তীব্রতা দেখতে আসায় আগুন নেভাতে দমকল বাহিনীকে বেগ পেতে হচ্ছে।


বিজ্ঞাপন


FIRE-3

ছেলে, মেয়েদের প্যান্ট, শার্টসহ কাপড়ের জন্য ঢাকার বিখ্যাত বঙ্গবাজারের মার্কেটটিতে ভোরে আগুন লাগে। এতে কয়েক শ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আসছে ঈদকে কেন্দ্র করে সব দোকানেই মজুত করে রাখা হয়েছিল বিপুল কাপড়। সব হারানোর শঙ্কায় ব্যবসায়ীদের কান্নার রোল পড়ে গেছে।

ডব্লিউএইচ/কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর