রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

আশপাশের মার্কেট রক্ষায় ফায়ার সার্ভিসের প্রাণপণ চেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ০৯:১৩ এএম

শেয়ার করুন:

আশপাশের মার্কেট রক্ষায় ফায়ার সার্ভিসের প্রাণপণ চেষ্টা

সকাল ছয়টার কিছু আগে লাগা বঙ্গবাজারের কাপড়ের মার্কেটের আগুন কোনোভাবে নিয়ন্ত্রণে আসছে না। এ পর্যন্ত ফায়ার সার্ভিসের ৪৭টি ইউনিট যুক্ত করা হয়েছে আগুন নেভানোর কাজে। তবুও কমছে না আগুনের উত্তাপ। বরং ছড়িয়ে পড়ছে আশপাশের মার্কেটেও। তাই মূল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেটের আগুন নিয়ন্ত্রণের পাশাপাশি ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা করছেন পাশের মার্কেটগুলো নিরাপদ রাখা যায় কিনা সেই চেষ্টায়।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সোয়া ছয়টার দিকে লাগা আগুন নয়টার দিকেও নিয়ন্ত্রণে আসেনি। শেষ খবর পাওয়া পর্যন্ত টিনশেড ভবনের আগুন পাশের এনেক্সকো টাওয়ারেও ছড়িয়ে পড়েছে। এই ভবনটিতে নিচতলাসহ অন্য কয়েক ফ্লোরে কাপড়চোপড়ের দোকান। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকেরও একটি শাখা আছে ভবনটির দ্বিতীয় তলায়। ফলে এখানে আগুন লাগায় ব্যাংকটির এই শাখার পরিণতি কী হয় বলা মুশকিল।


বিজ্ঞাপন


fire-5

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, সংবাদ পাওয়ার পর আমাদের একের পর এক ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে। আগুন নিয়ন্ত্রণে আমাদের ৪৭টি ইউনিট কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি।

মার্কেটের একজন ব্যবসায়ী বলেন, রাতে মার্কেটের ভেতরে কোনও লোকজন থাকে না। তবে মার্কেটে ভেতর দারোয়ান থাকে। কেউ আটকে পড়েছেন কিনা এ বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি। বঙ্গবাজার মার্কেট, ইসলামিয়া মার্কেট, বঙ্গ ১০ কোটি মার্কেট, আদর্শ মার্কেট- এই চারটি মার্কেট এক জায়গায় হওয়ায় মূলত সবগুলোকেই লোকজন বঙ্গবাজার মার্কেট হিসেবে ডেকে থাকেন। এই চারটি মার্কেটে প্রায় তিন হাজার দোকান রয়েছে। প্রতিটি মার্কেটে ২৫ থেকে ৩০ জন করে দারোয়ান রয়েছেন বলে ব্যবসায়ীরা জানান।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর