রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

বঙ্গবাজারে আগুন: পোড়া মালামাল সরাচ্ছেন ব্যবসায়ীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২৩, ১২:৪৩ পিএম

শেয়ার করুন:

বঙ্গবাজারে আগুন: পোড়া মালামাল সরাচ্ছেন ব্যবসায়ীরা

রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগার চারদিন পেরিয়ে যেতে শুরু করেছে। তবে আজ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া মালামাল সরানোর কাজ শুরু করেছেন ব্যবসায়ীরা। যে যার মতো করে পোড়া টিন, কাঠ, রড, পুড়ে যাওয়া কাপড় ও বিভিন্ন ভস্মীভূত জিনিসপত্র ভ্যানে ও পিকআপ ভ্যানে সরিয়ে নিচ্ছেন। এ নিয়ে প্রশাসনের পক্ষ থেকে কোনো ধরনের চাপ নেই। 

শুক্রবার (৭ এপ্রিল) সকাল থেকে তারা এ কাজ করছেন।  


বিজ্ঞাপন


দোকান মালিক সমিতির নেতাদের দাবি, তারা এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুমতি নিয়েছেন। অনুমতি পাওয়ার পর তারা পুড়ে যাওয়া মালামাল সরানোর কাজ শুরু করেছেন। 

সকাল থেকে দেখা গেছে, পোড়া ধ্বংসস্তূপে পড়ে থাকা লোহা-লক্কর, কাঠ, টিন ও কাপড় ছাড়াও বিভিন্ন যন্ত্রাংশ কুড়িয়ে কুড়িয়ে খোলা জায়গায় ও ভ্যানে জমা করছেন তারা। এরপর সেগুলো কেউ কেউ পিকআপ ভ্যানে তুলছেন। তবে তারা এসব জিনিসপত্র কোথায় নিয়ে যাচ্ছেন তা জানা যায়নি। 

বেশিরভাগ ব্যবসায়ীদের দাবি, তারা এসব জিনিসপত্র নিজ নিজ বাসা বাড়িতে নিয়ে যাচ্ছেন। আবার কেউ ভাঙাড়ীর দোকানে দেবেন। 

মালামাল সরানোর দায়িত্বে থাকা নাজমুল বলেন, অনুমতি পেয়ে কাজ শুরু করেছি। খুব দ্রুতই পুড়ে যাওয়া মালামাল সরানোর কাজ শেষ করব।


বিজ্ঞাপন


উল্লেখ্য, গত মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরে বঙ্গবাজার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই ঘটনায় ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট কাজ করে। সেদিন সাড়ে ছয় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও চারদিন পর আজ শুক্রবার সেই আগুন নির্বাপনের কাজ শেষ হয়েছে। এ ঘটনায় পুড়ে গেছে কয়েক হাজার দোকানপাট। 

এমআইকে/এমএইচএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর